Views: 182

আন্তর্জাতিক

করোনা ঠেকাতে ধূমপান নিষিদ্ধ করল স্পেন

আন্তর্জাতিক ডেস্ক : মহামারি করোনার তাণ্ডবে এখনো পুরো বিশ্ব বিপর্যস্ত। পৃথিবীর অনেক দেশেই করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে আসলেও পুরোপুরি সংক্রমণ ঠেকানো যাচ্ছে না।

আর এ পরিস্থিতিতে স্পেনের গ্যালিসিয়া প্রদেশে নতুন করে করোনার সংক্রমণ শুরু হওয়ায় জনসম্মুখে নিষিদ্ধ করা হয়েছে ধূমপান। দেশটির অন্যান্য আঞ্চলিক সরকারও শিগগিরই এ পদক্ষেপ নিতে যাচ্ছে। খবর বিবিসির।


প্রাদেশিক সরকারের এক নির্দেশনায় বলা হয়েছে, স্পেনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় এই প্রদেশটির রাস্তা-ঘাট, হোটেল, রেস্তোরাঁ বা বারে যথেষ্ট সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব না হলে ধূমপান নিষিদ্ধ থাকবে।

বিশেষজ্ঞদের মতে, যারা ধূমপান করেন তারা ফেস মাস্ক খুব একটা ব্যবহার করেন না। এছাড়া তাদের ছাড়া ধোঁয়ার সঙ্গে ড্রপলেটস বা ক্ষুদ্র লালাবিন্দু বের হয়। এতে করে অন্যকে সংক্রমিত করার ঝুঁকি তৈরি হয়।

করোনাভাইরাস নিয়ে জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এ পর্যন্ত স্পেনে করোনায় ২৮ হাজার ৫৭৯ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭৬ হাজার ৮৬৪ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

টুইটারে ঝড় তুলেছে বাইডেনের ‘ইনশাল্লাহ’

Saiful Islam

মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার

Shamim Reza

লকডাউনেও প্রতিঘণ্টায় ৯০ কোটি কামিয়েছেন মুকেশ আম্বানি

Shamim Reza

জাতিসংঘে মিয়ানমারের বিকৃত তথ্য প্রচারে বাংলাদেশের ‘ক্ষোভ’

azad

প্রবাসীদের বিষয়ে ৬ দেশের রাষ্ট্রদূতকে ব্রিফ করলো বাংলাদেশ

azad

লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণরেখা নিয়ে ভারত-চীন সংঘাত

azad