Views: 55

আন্তর্জাতিক

করোনা ভাইরাসে মৃতের সর্বশেষ সংখ্যা জানা গেলো

কভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে। শুধু চীনেই এই রোগে মৃতের সংখ্যা এক হাজার ৫২৩। চীনের বাইরে মারা গেছেন তিনজন। সব মিলিয়ে মৃতের সংখ্যা এক হাজার ৫২৬।

সিএনএনের সবশেষ প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

গত ৩১ জানুয়ারি থেকে মহামারীর আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসচতিন রোগ কভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন ৬৬ হাজার ৪৯২ জন। এদের মধ্যে কেবল ৬০৫ জন চীনের বাইরে। বাকিরা সবাই চীনে বাস করেন।

দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের প্রতিবেদন অনুযায়ী, ছড়িয়ে পড়ার পর থেকে এখন পর্যন্ত আট হাজার ৯৬ জন মানুষ সুস্থ হয়ে ঘরে ফিরেছেন।


এদিকে স্বাস্থ্য ঝুঁকিতে পড়েছেন চীনের স্বাস্থ্যসেবা খাতে কর্মরতরা। চীন জানিয়েছে, চিকিৎসকসহ এই খাতের এক হাজার ৭০০ মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ছয়জন।

করোনার সংক্রমণ ঠেকাতে বেইজিং নতুন নিয়ম জারি করেছে। যারাই শহরটিতে বাইরে থেকে প্রবেকশ করছেন তাদের সবাইকে স্বকোয়ারেন্টাইনে যেতে বলা হচ্ছে। অর্থাৎ, বাইরে থেকে আসা প্রত্যেককে নিজ দায়িত্বে ১৪ দিন ঘরে কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। অথবা তারা চাইলে সরকার নির্ধারিত স্থানেও কোয়ারেন্টাইনে থাকতে পারেন।

শুক্রবার এই নির্দেশনা জারি করা হয়।

অন্যদিকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণ অনুসন্ধানে চীনে কাজ শুরু করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞ দল। দলে আছেন ১২জন আন্তর্জাতিক বিশেষজ্ঞ। চীনের বিশেষজ্ঞদের সঙ্গে মিলে কাজ করছেন তারা।

শুধু তাই নয়, আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ডক্টরস উইথ আউট বর্ডারস চীনের উহান শহরে পাঠিয়েছে সাড়ে তিন মেট্রিকটন ওজনের চিকিৎসা সামগ্রী। একই ধরনের সামগ্রী পাঠানো হয়েছে হংকংয়েও।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

টুইটারে ঝড় তুলেছে বাইডেনের ‘ইনশাল্লাহ’

Saiful Islam

মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার

Shamim Reza

লকডাউনেও প্রতিঘণ্টায় ৯০ কোটি কামিয়েছেন মুকেশ আম্বানি

Shamim Reza

জাতিসংঘে মিয়ানমারের বিকৃত তথ্য প্রচারে বাংলাদেশের ‘ক্ষোভ’

azad

প্রবাসীদের বিষয়ে ৬ দেশের রাষ্ট্রদূতকে ব্রিফ করলো বাংলাদেশ

azad

লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণরেখা নিয়ে ভারত-চীন সংঘাত

azad