আন্তর্জাতিক

করোনা সন্দেহে ভর্তি, রোগীর দেহে মিলল আরেক ভাইরাস

করোনা ভাইরাসে বিপর্যস্ত যখন পুরো বিশ্ব তখনই নতুন আতঙ্ক দেখা দিচ্ছে সোয়াইন ফ্লু নিয়ে। ভারতের বেলেঘাটা আইডি হাসপাতালে করোনা আক্রান্ত সন্দেহে ভর্তি এক রোগীর দেহে মিলেছে সোয়াইন ফ্লু।

গত রোববার সকালে সৌদি আরবের রিয়াধদে পরিষ্কার কর্মীর কাজ করা মুর্শিদাবাদের বাসিন্দা এক যুবক দমদম বিমানবন্দরে নামেন। সেখানে পৌঁছনোর পরই থার্মাল স্ক্যানিংয়ে দেহের তাপমাত্রা স্বাভাবিকের বেশি থাকায় করোনা আক্রান্ত সন্দেহে তাকে বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জরুরি বিভাগের চিকিৎসকরা তার শারীরিক পরীক্ষা করে তাকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে নেন। এরপর তার রক্ত ও থুতুর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয় বেলেঘাটা নাইসেডে বা ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা অ্যান্ড এন্টেরিক ডিজিসেস-এ।


সোমবার সেই রিপোর্ট নেগেটিভ আসে। যার অর্থ, করোনা আক্রান্ত নন ওই যুবক। যদিও লালা রসের নমুনা পরীক্ষা করে সোয়াইন ফ্লুর জীবাণু পাওয়া যায়। মাথায় আকাশ ভেঙে পড়ে চিকিৎসকদের। এখন সেই রোগেরই চিকিৎসা হয়েছে ওই যুবকের। সোয়াইন ফ্লু তে আক্রান্ত হওয়ায় ওই যুবকের শরীরে থাকা এই ভাইরাস সৌদি আরব থেকেই এসেছে বলে নিঃসংশয় চিকিৎসকরা। আপাতত এই যুবককে আইসোলেশন ওয়ার্ডেই বেশ কয়েকদিন চিকিৎসাধীন থাকতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

করোনায় মৃতদেহ ছুড়ে ফেলা হচ্ছে গঙ্গায়!

Saiful Islam

করোনা জয়ের পর কিডনি দিয়ে ছেলেকে বাঁচালেন বাংলাদেশি মা

Saiful Islam

চীনের কাছ থেকে সস্তায় প্লেন কিনে বিপাকে নেপাল

Saiful Islam

উঠে গেল ধর্মান্তরে মৃত্যুদণ্ড ও মদপানের বিধান

Shamim Reza

কোরআনের অনুবাদ পড়ানো হবে পাকিস্তানের সব বিশ্ববিদ্যালয়ে

Shamim Reza

যে গ্রামের নারী-পুরুষ সকলেই থাকেন নগ্ন!

Saiful Islam