Views: 622

আন্তর্জাতিক

কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্ক, বোর্ড থেকে পদত্যাগে বাধ্য হন বিল গেটস

আন্তর্জাতিক ডেস্ক: দুই দশক আগে মাইক্রোসফটে কর্মরত এক কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়েছিলেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা বিল গেটস। স্ত্রী মেলিন্ডার সঙ্গে তার বিয়ের বয়স তখন মাত্র ৬। ওই সময় ঘটনাটির তদন্ত করে মাইক্রোফট। যার ফলে কোম্পানির বোর্ড থেকে পদত্যাগ করতে বাধ্য হন বিল গেটস।

রবিবার ওয়ালস্ট্রিট জার্নালে প্রকাশিত এক প্রতিবেদনে প্রকাশ্যে এসেছে এই ঘটনা।

ওয়ালস্ট্রিট জার্নাল তাদের প্রতিবেদনে জানিয়েছে, ঘটনাটি দুই দশকের পুরনো হলেও মাইক্রোসফট এ বিষয়ে অবগত হয় ২০১৯ সালের শেষ ভাগে। মাক্রোসফটের এক মহিলা প্রযুক্তিবিদ চিঠি দিয়ে সংস্থাটিকে জানান, বিলের সঙ্গে বহু বছরের শারীরিক সম্পর্কের কথা।

এ বিষয়ে বিন্দুমাত্র সময় নষ্ট না করে তখনই তদন্তের নির্দেশ দিয়েছিল সংশ্লিষ্ট বোর্ড। এমনকি নিরপেক্ষ বিচারে যাতে কোনওরকম সমঝোতা না হয়, তাই মামলাটির ভার দেওয়া হয় এমন একটি আইনি সংস্থাকে যারা মাইক্রোসফটের সঙ্গে যুক্ত নয়। কিন্তু এর কিছুদিন পরই বিল গেটস তার পদ থেকে ইস্তফা দেন। ফলে মাঝপথে থমকে যায় তদন্তটিও।

মাইক্রোসফটের প্রধান পদ থেকে বিলের ইস্তফার কারণ যে এই ধরনের একটি অভিযোগ, তা এর আগে জানিয়েছিল একটি আন্তর্জাতিক সংবাদসংস্থা। বিষয়টি প্রকাশ্যে এনে তারা বলেছিল, বিলের এই সম্পর্ককে অসঙ্গত বলে রায় দিয়েছেন মাইক্রোসফটের অধিকর্তারা। তার জন্যই পদত্যাগ করতে বাধ্য হয়েছেন বিল। যদিও বিল নিজে তখন পদত্যাগের অন্য কারণ দেখিয়েছিলেন। মাইক্রোসফট প্রতিষ্ঠাতা জানিয়েছিলেন, এবার সমাজ কল্যাণমূলক কাজে মন দিতে চান তিনি।

রবিবার প্রকাশিত প্রতিবেদনে ওয়ালস্ট্রিট জার্নাল বিলেরই এক মুখপাত্রকে উদ্ধৃত করেছে। সংবাদপত্রটিকে ওই মুখপাত্র নিজের নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, দুই দশক আগে বিল এমন একটি প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন। তবে তা শেষ হয়েছিল বন্ধুত্বপূর্ণ ভাবে, দুইপক্ষের সম্মতিতেই।

আরও পড়ুন

৮০ গ্রামবাসীকে গিলে খায় ‘ওসামা বিন লাদেন’!

Shamim Reza

নেতানিয়াহু গেছেন, এটিই বড় সুখবর : ফিলিস্তিনের প্রধানমন্ত্রী

azad

জি-সেভেনের দাবি নাকচ করল ইরান

azad

ইরাকের কুর্দিস্তান অঞ্চলে তুরস্কের হামলা জোরদার, নিহত ৪

azad

ইসরায়েলের নতুন প্রধানমন্ত্রী নাফটালি বেনেট: ফিলিস্তিন নিয়ে তার দৃষ্টিভঙ্গি

Shamim Reza

মাফিয়া হুমকির পরে সাংবাদিকের ‘দুর্ঘটনায়’ মৃত্যু

azad