Views: 119

আন্তর্জাতিক

কাতারে তালেবান আলোচকদের সঙ্গে বৈঠক করবেন পম্পেও


পম্পেও

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও তালেবান ও আফগান সরকারের আলোচকদের সঙ্গে শনিবার বৈঠক করবেন। আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্রের সৈন্য দ্রুত প্রত্যাহার করে নেয়ার ব্যাপারে তাদের মধ্যে আলোচনা এগিয়ে নেয়ার ইঙ্গিত দেয়ার পর তিনি এ আলোচনা করতে যাচ্ছেন। খবর এএফপি’র।


শুক্রবার রাতে মার্কিন পররাষ্ট্র দপ্তর জানায়, পম্পেও কাতারের রাজধানী দোহায় আলোচনা করতে আফগান ও তালেবান প্রতিনিধিদের সঙ্গে পৃথকভাবে সাক্ষাত করবেন।

মার্কিন পররাষ্ট্র দপ্তর আরো জানায়, পম্পেও দোহায় অবস্থানকালে কাতারের শাসক আমির শেখ তামিম বিন হামাদ আল-থানি এবং দেশটির পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গেও সাক্ষাত করবেন।

এ সপ্তাহের গোড়ার দিকে পেন্টাগন জানায়, তারা আফগানিস্তান থেকে দ্রুত প্রায় দুই হাজার সৈন্য প্রত্যাহার করে নেবে। গত ফেব্রয়ারিতে যুক্তরাষ্ট্র ও তালেবানের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। ওই চুক্তির আওতায় ২০২১ সালের মাঝামাঝি সময়ের মধ্যে আফগানিস্তান থেকে সকল মার্কিন সৈন্য প্রত্যাহার করে নেয়ার কথা রয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

সহকর্মীদের স্ত্রী নিয়ে ‘বাজে’ মন্তব্য করে বিপাকে ভারতের সাবেক বিচারপতি

Saiful Islam

জলবায়ু জরুরি অবস্থা জারি করা হয়েছে নিউ জিল্যান্ডে

Mohammad Al Amin

জাপানের বাসিন্দারা বিনামূল্যে পাবেন করোনার টিকা

mdhmajor

আরও শক্তিশালী হলো ঘূর্ণিঝড় বুরেভি

Saiful Islam

বাংলার উন্নয়নে অবাঙালীদের অবদান বেশি, বললেন দিলীপ ঘোষ

mdhmajor

এবার গবেষণাগারে তৈরি মাংসে অনুমোদন দিলো সিঙ্গাপুর

azad