Views: 97

গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

কালীগঞ্জ পৌর নির্বাচন : ৪ মেয়র প্রার্থীসহ ৪৯ জনের মনোনয়ন দাখিল

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরের কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এস. এম রবিন হোসেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল মনোনীত প্রার্থী ফরিদ আহমেদ মৃধা, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. চাঁন মিয়া ও সতন্ত্র প্রার্থী বর্তমান পৌর মেয়র মো. লুৎফুর রহমানসহ ৯টি ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত মহিলা আসনে সর্বমোট ৪৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে মেয়র প্রার্থী ৪ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ৩৫ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সির প্রার্থী ১০ জন।

মঙ্গলবার (০২ ফেব্রুয়ারী) সকাল ৯ থেকে বিকেল ৫ পর্যন্ত নির্বাচনে প্রতিদ্বন্ধিতায় আগ্রহী প্রার্থী এ মনোনয় দাখিল করেন। বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ পৌর নির্বাচন রিটানিং কর্মকর্তা ও গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ।

কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকতা ও কালীগঞ্জ পৌর নির্বাচন সহকারী রিটানিং কর্মকর্তা  ফারিজা নূর জানান, গত ১৯ জানুয়ারী ৬ষ্ঠ ধাপে ৩১টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠানের তফসীল ঘোষণা করেন বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি)। এর মধ্যে কালীগঞ্জ পৌরসভা রয়েছে। কালীগঞ্জ পৌরসভারসহ তফসিলকৃত ৩১ পৌরসভার ভোট গ্রহন ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।

তিনি আরো জানান, আগামী ৪ ফেব্রুয়ারী মনোনয়ন যাচাই-বাছাই, ১১ ফেব্রুয়ারী প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন, ১২ ফেব্রুয়ারী প্রতীক বরাদ্দ এবং ২৮ ফেব্রুয়ারী ভোট গ্রহন।

জানা গেছে, ভোটার তালিকা অনুযায়ী কালীগঞ্জ পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩৬ হাজার ৬৪০ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১৮ হাজার ৩২১ জন ও মহিলা ভোটার ১৮ হাজার ৩১৯ জন। আর ওই পরিমান ভোটার ১৭টি ভোট কেন্দ্রে তাদের ভোটাধীকার প্রয়োগ করবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ভ্রাম্যমাণ আদালতে বালুখেকোদের হামলা, এসিল্যান্ড লাঞ্ছিত

Saiful Islam

টাঙ্গাই‌লে ৭৬ বস্তা সরকা‌রি চাল উদ্ধার

Saiful Islam

স্বামীকে হাজতখানায় খাবারের সঙ্গে ইয়াবা দিতে গিয়ে স্ত্রী গ্রেপ্তার

globalgeek

মরা ১০টি হাঁস নিয়ে থানায় মালিক!

Shamim Reza

লকডাউনে সরকারি অ্যাম্বুলেন্সে যাত্রী পরিবহন!

Shamim Reza

নড়াইলে দুই পুলিশ কর্মকর্তার ওপর হামলা, অস্ত্র ও গুলি ছিনতাই

Saiful Islam