আন্তর্জাতিক

কাশ্মীরের নারীদের নিয়ে ভারতের সাবেক সেনাপ্রধানের বিস্ফোরক মন্তব্য

আন্তর্জাতিক ডেস্ক : কাশ্মীর থেকে হিন্দু পণ্ডিতদের তাড়িয়ে দেয়ার প্রতিশোধ হিসেবে সেখানকার নারীদের ধর্ষণ করা উচিত বলে মন্তব্য করেছেন ভারতের সাবেক সেনাপ্রধান মেজর জেনারেল এসপি সিনহা। খবর এনডিটিভির। ভারতের একটি টেলিভিশন চ্যানেলের টকশোতে সোমবার তিনি বিতর্কিত এ মন্তব্য করেন।

সাবেক এই সেনাপ্রধান বলেন, ‘৯০-এর দশকে কাশ্মীরে হিন্দু পণ্ডিতরা নির্যাতনের ভয়ে উপত্যকা ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হন। তারা জম্মু কিংবা তার আশপাশের এলাকায় নিরাপত্তার জন্য বসতি স্থাপন করেন। ভূস্বর্গের সঙ্গে কার্যত যোগাযোগ ছিন্ন হয় তাদের। কিন্তু গত ৫ আগস্ট জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল হওয়ায় কাশ্মীরি পণ্ডিতরা উপত্যকায় ফেরার স্বপ্ন দেখতে শুরু করেছেন।


এই বিষয় নিয়েই সোমবার হিন্দি ভাষার টেলিভিশন চ্যানেল টিভি৯ এ লাইভ বিতর্ক অনুষ্ঠান চলছিল। অতিথি হিসেবে আরও কয়েকজনের সঙ্গে ছিলেন ভারতের সাবেক সেনাপ্রধান মেজর জেনারেল এসপি সিনহা।

নিজের মতপ্রকাশ করতে গিয়ে এসপি সিনহা বলেন, ‘খুনের বদলা খুন, ধর্ষণের বদলা ধর্ষণ। এভাবেই উপত্যকা থেকে কাশ্মীরি পণ্ডিতদের বিতাড়নের প্রতিশোধ তুলতে হবে।’

এ কথা শোনামাত্র অনুষ্ঠানের সঞ্চালক তাকে সংযত মন্তব্য করার অনুরোধ জানান। আর এতে ক্ষেপে যান অন্য অতিথিরা। কিন্তু নিজের বক্তব্যে অনড় থাকেন সিনহা। তার এ মন্তব্য ঘিরে তুমুল সমালোচনা শুরু হয়েছে গোটা ভারতে।

এর আগে চলতি বছরের শুরুতে বিজেপির নারী শাখার এক নেত্রী মুসলিম নারীদের রাস্তায় ফেলে ধর্ষণের জন্য তার ‘হিন্দু ভাইদের’ আহ্বান জানান। এরপরই তাকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

আমি নিষ্পাপ : এমপি পাপুল

Shamim Reza

মমতার এক হুমকিতে বের হলো ৪ হাজার বাস

Shamim Reza

বনজুড়ে মরে পড়ে আছে ৩৫০টি হাতি, কেন?

Saiful Islam

সৌদি আরবে করোনায় একদিনে মৃত্যুর রেকর্ড

globalgeek

ভ্যাকসিনের পরীক্ষায় ইতিবাচক ফল পেয়েছে মার্কিন প্রতিষ্ঠান ইনোভিও

Saiful Islam

হঠাৎ কেঁপে উঠল লাদাখ

Shamim Reza