Views: 109

আন্তর্জাতিক ওপার বাংলা

কুয়ার ভেতরে চিতাবাঘের হুঙ্কার, ভয়ে কাঁপছেন স্থানীয়রা

চিতাবাঘকে কুয়া থেকে তোলা হচ্ছে। ছবি সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক : জঙ্গলে তীব্র গতিতে শিকার ধরতে গিয়ে কুয়ায় পড়ে যায় একটি চিতাবাঘ। আর কুয়ার ভেতর থেকে হুঙ্কার তুলে বাঘটি। ভারতের মধ্যপ্রদেশের শিবপুরীতে ঘটেছে এমন ঘটনা।

স্থানীয় গ্রাম লাগোয়া একটি কুয়ায় পড়ে যায় চিতাবাঘটি। স্থানীয়রা জানান, হঠাৎ কুয়ার মধ্য থেকে ভেসে আসছিল চিতাবাঘের হুঙ্কার। খবর পেয়ে বন অধিদফতরের দায়িত্বরতরা কৌশলে তুলে আনেন চিতাবাঘটিকে।এ সময় বাঘটি দ্রুত গতিতে বনের মধ্যে পালিয়ে যায়।

ভারতীয় বন বিভাগের কর্মকর্তা পারভীন কাসওয়ান সোশ্যাল সাইটে শেয়ার করেন কুয়া থেকে চিতাবাঘ উদ্ধারের হওয়া সেই ভিডিও।আরে সেই ভিডিও ভাইরাল হয়েছে।

এক মিনিটের ওই ভিডিওতে দেখা গেছে, কাঠ ও দড়ি দিয়ে তৈরি একটি বিছানায় করে চিতাবাঘটিকে কুয়া থেকে ওপরে ওঠানো হচ্ছে। ওঠানোর সময় চুপচা করে বিছানায় বসে ছিল বাঘটি। ওপরে তোলার পর দেখা যায় চিতাবাঘটি নিজেই কুয়ার দেয়াল টপকে পালিয়ে যায়।

বন বিভাগের ওই কর্মকর্তা জানান, চিতাবাঘটি উদ্ধারকারীদের আক্রমণ করার চেষ্টা করেনি। উদ্ধার অভিযান চলার সময় শান্তভাবে তাদের সঙ্গে সহযোগিতা করেছে। তবে অনেক সময় দেখা যায়, উদ্ধারের পর পাল্টা উদ্ধারকারীদের ওপরেই হামলা চালায়।

ভিডিও অনলাইনে শেয়ার হওয়ার পর কমপক্ষে ১০ হাজারের বেশি মানুষ এটি দেখেছেন। আর লাইক করেছেন ১২০০ মতো মানুষ। অনেকেই চিতাবাঘটিকে উদ্ধারে প্রশংসা করেছেন। এর আগেও চিতাবাঘ উদ্ধারের একটি ভিডিও সোশ্যাল সাইটে জনপ্রিয়তা পেয়েছিল। ২০১৮ সালে একইভাবে একটি চিতাবাঘকে মহারাষ্ট্রের একটি খোলা কুয়া থেকে উদ্ধার করা হয়।

তথ্যসূত্র : এনডিটিভি বাংলা

Share:



আরও পড়ুন

ইসরায়েলকে হামলা বন্ধ করতে বলল পেন্টাগন

Shamim Reza

কয়েক ঘণ্টার ব্যবধানে যমজ দুই ভাইয়ের মৃত্যু

Saiful Islam

হামাসের ছোঁড়া শত শত রকেট আকাশেই নিষ্ক্রিয় করছে `আয়রন ডোম’

mdhmajor

ক্ষয়ক্ষতি মেরামতের জন্য গাজাকে ৫০০ মিলিয়ন ডলার দেবে মিসর

Saiful Islam

যে কারণে গঙ্গায় ভাসছে মরদেহ

Saiful Islam

ইসরায়েলে ফের লেবানন থেকে রকেট হামলা

azad