Views: 204

আন্তর্জাতিক প্রবাসী খবর

কুয়েতে নতুন আইনে চাকরি হারাতে পারে বাংলাদেশিরা


আন্তর্জাতিক ডেস্ক : কুয়েতে প্রবাসী শ্রমিকদের সংখ্যা কমিয়ে আনতে সর্বসম্মতিক্রমে একটি আইন পাস করা হয়েছে। দেশটির সংসদীয় অধিবেশনে উপস্থিত ৫৩ জন সংসদ সদস্যের ভোট দেওয়ার কারণে সর্বসম্মতিক্রমে ডেমোগ্রাফিক ভারসাম্য বিলটি অনুমোদন করা হয়। অভিবাসী শ্রমিকের সংখ্যা কমাতে এক বছর সময় নির্ধারণ করা হয়েছে। এই আইনের ফলে বহু বাংলাদেশি প্রবাসীকে দেশে ফিরতে হতে পারে।


সর্বশেষ তথ্যমতে, ২০১৯ সালে কুয়েতে বসবসকারী মোট জনসংখ্যা ৪৮ লাখ, এর মধ্যে ৩৪ লাখই প্রবাসী। মোট জনসংখ্যার ৩০ শতাংশ স্থানীয় নাগরিক। কুয়েতে ১১ লাখ ভারতীয়, ৭ লাখ মিশরীয়, ৩ লাখ বাংলাদেশি কর্মরত রয়েছেন।

কুয়েতের গণমাধ্যমগুলোর তথ্যমতে, নতুন আইন অনুযায়ী বাংলাদেশ, পাকিস্তান, নেপাল এবং ভিয়েতনাম থেকে আসা অভিবাসীদের সংখ্যা মোট জনসংখ্যার ৫ শতাংশের বেশি হতে পারবে না। এ কারণে কাজ হারানোর আশঙ্কায় আছে অনেক বাংলাদেশি প্রবাসী। নতুন এই আইনের কারণে অনেক অভিবাসীকেই এখন কুয়েত ছাড়তে হবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

আড়াই হাজার কোটি পাউন্ডের বেশি ব্যবসা হারাবে লন্ডন!

mdhmajor

বিবিসির ১০০ নারীর তালিকায় রামুর মেয়ে রিমার কীর্তিগাঁথা

azad

পশ্চিমবঙ্গে সবাই স্বাস্থ্যবিমার সুবিধা পাবেন

mdhmajor

পুলিশি বাধা উপেক্ষা করে দিল্লিতে ঢুকল বিক্ষুদ্ধ কৃষকরা

azad

এবার মধ্যপ্রাচ্যে উত্তেজনা ছড়াচ্ছে যুক্তরাষ্ট্রের বোমারু বিমান

azad

ইসরাইলি অবরোধের কারণে গাজার ক্ষতি হয়েছে ১,৭০০ কোটি ডলার : জাতিসংঘ

azad