Views: 8

আন্তর্জাতিক

কেউ আইনের উর্ধ্বে নয়, এমনকি প্রেসিডেন্টও : ন্যান্সি পেলোসি


আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন নিয়ে সাংবিধানিক সংকটের মুখে পড়তে যাচ্ছে যুক্তরাষ্ট্র। বুধবার (বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোররাত) যুক্তরাষ্ট্র কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে ট্রাম্পকে অভিশংসনের প্রস্তাব পাস হয়। যুক্তরাষ্ট্রের ইতিহাসে ট্রাম্পই প্রথম প্রেসিডেন্ট, যিনি দ্বিতীয়বার অভিশংসিত হলেন।


মার্কিন হাউস স্পিকার ন্যান্সি পেলোসি ডোনাল্ড ট্রাম্পের অভিশংসনের কথা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, ‘কেউ আইনের উর্ধ্বে নয়। বেপরোয়া এ রিপাবলিকান প্রেসিডেন্ট বিগত ১৩ মাসের মধ্যে দ্বিতীয় দফা অভিশংসিত হওয়ার পর গতকাল বুধবার তিনি একথা বলেন।

এক অনুষ্ঠানে কংগ্রেসের এই শীর্ষ ডেমোক্রেট আরও বলেন, ‘দ্বি-দলীয় এ হাউসে আজ দেখা যায় যে কেউ আইনের উর্ধ্বে নয়, এমনকি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টও।’ ওই অনুষ্ঠানে তিনি অভিশংসন পত্রে স্বাক্ষর করেন। মার্কিন ক্যাপিটল হিল অভিমুখে মিছিল সহকারে যেতে তার সমর্থকদের উৎসাহিত করার পর বিদ্রোহমূলক কর্মকান্ডে মদদ দেয়ায় ৭৪ বছর বয়সী ট্রাম্প অভিশংসিত হন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বিদায়ের আগে ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা দিলেন ট্রাম্প

Shamim Reza

ইতালিতে করোনার টিকা নিলো বাংলাদেশি তরুণ-তরুণী

Shamim Reza

‘কলঙ্কিত’ ইতিহাস গড়লেন ট্রাম্প

Shamim Reza

আরও কঠিন হতে পারে করোনা পরিস্থিতি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

Shamim Reza

অভিশংসনের পর এখন কী হবে ট্রাম্পের

Shamim Reza

ইথিওপিয়ার সাবেক পররাষ্ট্রমন্ত্রীকে হত্যা করল সেনারা

Shamim Reza