Views: 80

আন্তর্জাতিক

কোনো ইস্যুতে যুক্তরাষ্ট্রের সঙ্গে সরাসরি আলোচনা নয় : ইরান


আন্তর্জাতিক ডেস্ক: ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে বলেছেন, মার্কিন সরকারের সঙ্গে কোনো ইস্যুতেই সরাসরি আলোচনা করবে না তেহরান।  বন্দিবিনিময়ের ব্যাপারে আমেরিকা এবং ইরানের মধ্যে আলোচনা শুরু হয়েছে বলে মার্কিন কয়েকজন কর্মকর্তা দাবি করার পর এই বক্তব্য দিলেন খাতিবজাদে। খবর পার্সটুডে’র।


টেলিভিশন চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি গতকাল (রোববার) বলেন, আমেরিকার কারাগারে বেশ কয়েকজন ইরানি বন্দি রয়েছেন যাদেরকে আইনগত প্রক্রিয়া অবলম্বন না করে মিথ্যা অভিযোগে আটক রাখা হয়েছে। এসব বন্দির মুক্তির বিষয়টিকে ইরান সরকার সবসময় অগ্রাধিকার দিয়ে থাকে। তবে তাদের মুক্তির ব্যাপারে ইরান সরকার আমেরিকার সঙ্গে সরাসরি যোগাযোগ করে নি। অবশ্য এই ইস্যুতে  সুইজারল্যান্ড দূতাবাস অথবা কয়েকজন ভিনদেশী পররাষ্ট্রমন্ত্রীর মাধ্যমে মার্কিন সরকারের সঙ্গে বার্তা বিনিময় হয়েছে।

সাঈদ খাতিবজাদে বলেন, “আমাদের দেশের স্বাধীনতা নিশ্চিত করা এবং আমেরিকায় আটক বন্দীদের মুক্ত করা আমাদের কাছে বিশেষ গুরুত্বপূর্ণ ইস্যু কিন্তু তা নিয়ে মার্কিন সরকারের সঙ্গে সরাসরি কোনো আলোচনা হয় নি।”

এর আগে, গতকাল মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান দাবি করেন, ইরানে আটক থাকা মার্কিন নাগরিকদের মুক্তির ব্যাপারে তেহরানের সঙ্গে সরাসরি যোগাযোগ শুরু হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ইসরায়েলের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে যুদ্ধাপরাধ তদন্ত শুরু

Saiful Islam

২৬ বাংলাদেশি হত্যায় জড়িত প্রধান সন্দেহভাজন গ্রেফতার

Shamim Reza

ইসরায়েলের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে যুদ্ধাপরাধ তদন্ত শুরু

Shamim Reza

সুন্দরী প্রতিযোগিতায় সুযোগ পাচ্ছেন হিজড়ারা!

Saiful Islam

সামনে ভয়াবহ যে ১০ দুর্যোগ

Shamim Reza

যৌথভাবে ক্ষেপণাস্ত্র ও যুদ্ধবিমান বানানোর পরিকল্পনায় তুরস্ক-পাকিস্তান

Shamim Reza