Views: 12

আন্তর্জাতিক

ক্যাপিটল ভবনে সহিংসতার ঘটনায় ট্রাম্পকে দুষলেন ওবামা


ওবামা

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, আইনিভাবে সম্পন্ন একটি নির্বাচন নিয়ে প্রেসিডেন্ট ভিত্তিহীন মিথ্যা বলেই চলেছেন। তার দ্বারা উজ্জীবিত হয়ে ক্যাপিটল ভবনে আজকের হামলা আমাদের জাতির জন্য অত্যন্ত অসম্মান ও লজ্জার মুহুর্ত হিসেবে ইতিহাস মনে রাখবে। খবর ডেইলি মেইল’র।

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে বারাক ওবামা এসব কথা লেখেন। তিনি আরো উল্লেখ করেন, আমরা যদি এ ঘটনাকে আকস্মিক হিসেবে বিবেচনা করি তবে সেটা নিজেদের সঙ্গেই তামাশা করা হবে।


তিনি আরো বলেন, গত দুই মাস ধরে একটি দল এবং তাদের ছত্রছাঁয়ায় থাকা মিডিয়া সবাইকে সত্য তুলে ধরতে চাচ্ছে না যে, নির্বাচিত প্রেসিডেন্ট ২০ জানুয়ারি ক্ষমতা গ্রহণ করবেন। তাদের ফ্যান্টাসির আখ্যান বাস্তব থেকে অনেক দূরে সরিয়ে নিয়ে গেছে এবং এতে বিরক্ত হওয়ার কথাও বলেছেন ওবামা।

ওবামা বলেন, প্রেসিডেন্টের দলের অনেক সদস্য আজ জোর করে কথা বলছেন। তা দেখে আমি খুশি হয়েছি। তাদের কণ্ঠ জর্জিয়ার মতো রিপাবলিকান রাজ্য এবং স্থানীয় নির্বাচন কর্মকর্তাদের উদাহরণগুলোতে যুক্ত করেছে যে, তারা ভয় দেখানো অস্বীকার করে এবং সম্মানজনকভাবে তাদের দায়িত্ব পালন করেছে।

ওবামা মনে করেন, বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উসকানিতেই মার্কিন পার্লামেন্ট ভবনে তার সমর্থকরা তাণ্ডব চালিয়েছে।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবনে কংগ্রেসের যৌথ অধিবেশনে নির্বাচনে জো বাইডেনের জয় স্বীকৃতির প্রক্রিয়ার সময় তাণ্ডব চালায় ট্রাম্পের দাঙ্গাবাজ সমর্থকরা। বুধবার ওয়াশিংটন ডিসির ক্যাপিটল ভবনে ইলেকটোরাল কলেজের দেওয়া ভোটগুলো গণনার সময় ট্রাম্প সমর্থক দাঙ্গাকারীরা নিরাপত্তা ব্যারিকেড ভেঙে ক্যাপিটলে প্রবেশ করে।

এসময় গোলাগুলির ঘটনাও ঘটেছে। এতে অন্তত চারজন মারা গেছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ক্যাপিটলে ট্রাম্প সমর্থকরা যা করেছেন তা কার্যত দেশদ্রোহ: বাইডেন

mdhmajor

আমেরিকার কংগ্রেস ভবনে হামলার ঘটনায় বিশ্ব নেতাদের নিন্দা

mdhmajor

আমেরিকার কংগ্রেস ভবনে ট্রাম সমর্থকদের নজিরবিহীন হামলা, নিহত ৪

mdhmajor

কংগ্রেস ভবনে হামলার পর ফের অধিবেশন শুরু

Sabina Sami

২০০ বছর পর যুক্তরাষ্ট্রে কংগ্রেসের ভবনে সহিংসতা

Sabina Sami

ট্রাম্পের টুইটার-ফেসবুক অ্যাকাউন্ট ব্লকড

Sabina Sami