আন্তর্জাতিক ওপার বাংলা

কয়েক ঘণ্টার মধ্যে কলকাতায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস


আন্তর্জাতিক ডেস্ক : প্রবল গরম থেকে মুক্তি পেতে পারে মহানগর। কয়েক ঘণ্টার মধ্যেই কলকাতা, হাওড়া ও তার সন্নিহিত এলাকায় হতে পারে বজ্রসহ বৃষ্টি। সঙ্গে বইতে পারে ঝড়ো হাওয়া। গতিবেগ হতে পারে ৩০-৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা।

উল্লেখ্য, সপ্তাহের মাঝ থেকে রাজ্যে কিছু অংশে বৃষ্টির একটা পূর্বাভাস ছিলই। মঙ্গলবার ওই পূর্বাভাসে বলা হয় আগামী ২৪ ঘণ্টায় দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম ও দুই ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধ ও বৃহস্পতিবার উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেও মাঝারি থেকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও ঝোড়ো হাওয়াও বইবে।


শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে উত্তরবঙ্গে। সিকিম ও উত্তরবঙ্গে শুক্র-শনিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে। শুক্রবার দক্ষিণবঙ্গের ৪ জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে। হালকা বৃষ্টি হবে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম ও দক্ষিণ ২৪ পরগনায়।

পশ্চিমী ঝঞ্ঝার শীতল হাওয়া ও পুবালি গরম হাওয়ার সংঘাতে চলতি সপ্তাহে ঝড়-বৃষ্টি হতে পারে, বলেছিল আবহাওয়া দফতর। উত্তরবঙ্গ থেকে ওড়িশা পর্যন্ত বিস্তৃত রয়েছে নিম্নচাপ অক্ষরেখা। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে বিস্তৃত রয়েছে এই নিম্নচাপ অক্ষরেখা। এই দুয়ের জেরে চলতি সপ্তাহে ঝড় বৃষ্টি হতে পারে বলে জানায় আলিপুর আবহাওয়া দফতর।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

রেডিয়েশন থেরাপি দিয়ে করোনা মারতে চায় তুরষ্ক

Shamim Reza

কাতারের ওপর নিষেধাজ্ঞায় সৌদিই বেশি ক্ষতিগ্রস্ত

Shamim Reza

করোনায় মৃত্যু মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের!

Shamim Reza

ভারতে আক্রান্ত ২ লাখ ৩৬ হাজার, তাবলিগিদের ভিসা না দেয়ার সিদ্ধান্ত

Shamim Reza

ইরানের ওপর জাতিসংঘের নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াতে রাশিয়ার সাথে যুক্তরাষ্ট্রের আলোচনা

azad

বিয়ের অনুষ্ঠান থেকে নতুন করে করোনা ছড়াল ইরানে

Shamim Reza