Views: 32

আন্তর্জাতিক

খুদে ওজিল লাল কার্ড দেখাচ্ছে ইসরায়েলি সেনাকে, শেয়ার করলেন মেসুত ওজিল

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা উপত্যকায় একের পর এক হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। জেরুজালেমে ইহুদি রাষ্ট্রটির নিষ্ঠুরতায় প্রাণ হারিয়েছেন শতাধিক ফিলিস্তিনি। বিশ্ব নেতারা ইসরায়েলের এই সন্ত্রাসী মনোভাবের প্রতি নিন্দা জানিয়েছেন।

সামাজিক যোগযোগমাধ্যমেও নেটিজেনরা ক্ষোভ প্রকাশ করছেন। শত শত পোস্ট, ছবির মধ্যে উঠে এসেছে পুরোনো একটি চিত্র, যেখানে দেখা যাচ্ছে জার্মান ফুটবলার মেসুত ওজিলের জার্সি পরিহিত এক শিশু লাল কার্ড দেখাচ্ছে এক ইসরায়েলি সেনাকে।

বাদ যাননি জার্মানির তুর্কি বংশোদ্ভূত সাবেক মিডফিল্ডার মেসুত ওজিলও। গত বৃহস্পতিবার তিনি মসজিদুল আকসার সামনে তার মাঠে নামার আগে মোনাজাতের ভঙ্গিতে ছবি দিয়ে ঈদের শুভেচ্ছা জানান। মূলত, গত বছর ভাইরাল হওয়া ছবিটি নতুন করে পোস্ট করেছেন ওজিল।

গতকাল শুক্রবার আরও একটি ছবি নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে শেয়ার করেন জার্মানির বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার। সাবেক রিয়াল মাদ্রিদ ও আর্সেনাল মিডফিল্ডারের প্রকাশিত ছবিটিই ওই শিশুর যে কিনা কার্ড দেখাচ্ছে ইসরায়েলি সেনাকে। ক্যাপশনে লেখা ছিল- ‘খুদে ওজিলের সাহসিকতায় মুগ্ধ।’

ছবিটি অবশ্য এক বছর আগের। গত বছরের ৬ জানুয়ারি বিভিন্ন সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে খুদে ওজিলের সাহসিকতার ছবি ভাইরাল হয়।

আরও পড়ুন

হানিমুনের রাতেই স্বামী স্ত্রীকে জানালেন তিনি পুরুষ নন

globalgeek

মহামারির মাঝেই বিশ্বে বাস্তুচ্যুত ৮ কোটি ২০ লাখ মানুষ

Saiful Islam

ব্ল্যাক ফাঙ্গাসে অন্ধ হচ্ছেন রোগীরা

Shamim Reza

মহামারির মধ্যেও উদ্বাস্তু রেকর্ড সংখ্যক মানুষ: ইউএনএইচসিআর

Shamim Reza

ইরান কীভাবে সম্পূর্ণ ভিন্ন রকম একটি ব্যবস্থায় দেশ চলে

Shamim Reza

মিয়ানমারে বিস্ফোরণে উড়ে গেল সেনা বহনকারী ট্রাক, নিহত ৬

Saiful Islam