Views: 7

Coronavirus (করোনাভাইরাস) mopnews লাইফস্টাইল স্বাস্থ্য

গবেষণা বেড়িয়ে এলো যেভাবে সহজেই দূর হবে করোনা

লাইফস্টাইল ডেস্ক : করোনাভাইরাসের বিরুদ্ধে নতুন দাওয়াই পাওয়া গেছে। একটি গবেষণা বলছে, স্রেফ গরম পানিতে লবণ মিশিয়ে গার্গল করে করোনার মারাত্মক সংক্রমণ রুখে দেওয়া যেতে পারে।

এডিনবার্গ বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক সম্প্রতি প্রমাণ করেছেন যে গরম পানিতে লবণ দিয়ে গার্গল করে কোভিড ১৯ সংক্রমণের বাড়বাড়ন্ত ঠেকিয়ে দেওয়া যায়।

এডিনবার্গ বিশ্ববিদ্যালয়ের গবেষক দলের প্রধান প্রোফেসর আজিজ শেখ ব্রিটিশ সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে অন্য আর একটি করোনা গ্রুপের ভাইরাস নিয়ে গবেষণা করার সময় তিনি ও তার সহযোগীরা নিশ্চিত হয়েছেন যে গরম স্যালাইন ওয়াটারে গার্গল করলে নভেল করোনা ভাইরাসের বিস্তার আটকে দেওয়া গিয়েছে, বলছে গবেষণা।


গরম পানি ও লবণ শরীরের ইমিউনিটি বাড়িয়ে ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা বাড়িয়ে দেয়।

এডিনবার্গ ইউনিভার্সিটির প্রোফেসর আজিজ শেখ ব্রিটিশ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, যারা ইতিমধ্যে কোভিড ১৯ এর সংক্রমণে ভুগছেন তাদের রোগের বিস্তার ঠেকাতে দিনের মধ্যে বেশ কয়েক বার গরম স্যালাইন ওয়াটারে গার্গল করা দরকার। এর ফলে ভাইরাস লোড অনেকটা কমে যায়। ফলে শ্বাসনালী বেশি মাত্রায় ক্ষতিগ্রস্ত হতে পারে না। গবেষণায় প্রমাণিত শ্বাস নালীর উপরের স্তরের কিছু কোষ স্যালাইন ওয়াটারের লবণ থেকে হাইপোক্লোরাস অ্যাসিড তৈরি করে। এটিই কোভিড ১৯ ভাইরাসের প্রোটিনের আবরণ ধ্বংস করে ভাইরাসের বিস্তার রোধ করতে সাহায্য করে। লক ডাউন উঠে আনলক শুরু হলেও করোনার বিস্তার ঠেকানো যাচ্ছে না। এক্ষেত্রে নিজেদেরই সাবধান হওয়া উচিৎ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

দাঁতের দাগ দূর করার ৬টি অসাধারণ প্রাকৃতিক পদ্ধতি

globalgeek

শরীরকে বিষমুক্ত করার সহজ উপায়!

globalgeek

জন্মনিয়ন্ত্রণ করার জায়েজ পদ্ধতি

globalgeek

সন্দেহ বাড়ছে রাশিয়ার ভ্যাকসিন নিয়ে

Shamim Reza

ঘুমানোর আগে হালকা গরম পানি পান করলে যা হয়

globalgeek

রাগের মাথায় ৫টি কথা কখনোই বলতে হয় না

globalgeek