Views: 191

আন্তর্জাতিক

গভীর কোমায় রয়েছেন প্রণব মুখার্জি

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শারীরিক অবস্থা এখনও আশঙ্কাজনক। রাজধানী নয়াদিল্লির সামরিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। চিকিৎসকরা জানিয়েছেন, বর্তমানে গভীর কোমায় রয়েছেন প্রণব মুখার্জি।

হাসপাতালে তাকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে। সোমবার হঠাৎ করেই শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রিসার্চ অ্যান্ড রেফেরাল হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, বৃহস্পতিবার হাসপাতালের এক বুলেটিনে বলা হয়েছে, গভীর কোমায় রয়েছেন তিনি। শারীরিক অবস্থার নতুন করে উন্নতি হয়নি। ভেন্টিলেটর সাপোর্টেই রয়েছেন এই প্রাক্তন রাষ্ট্রপতি। স্থিতিশীল রয়েছে রক্তচাপ, হৃদস্পন্দন।


এর সকালে প্রণবের ছেলে অভিজিৎ মুখার্জি এক টুইট বার্তায় জানান, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শারীরিক অবস্থা স্থিতিশীল। তার রক্তচাপ ও হৃদস্পন্দন স্থিতিশীল রয়েছে।

এরপরেই হাসপাতাল সূত্র জানিয়েছে, প্রণব মুখার্জির শারীরিক অবস্থার পরিবর্তন হয়নি। তিনি এখনও ভেন্টিলেটর সাপোর্টে আছেন।

গত ১০ আগস্ট পড়ে গিয়ে মস্তিষ্কে গুরুতর আঘাত পান প্রণব মুখার্জি। পরে হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তার মস্তিষ্কে অস্ত্রোপচারের সিদ্ধান নেন। তখন থেকেই হাসপাতালে চিকিৎসাধীন সাবেক এই রাষ্ট্রপতির শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। বরং ধীরে ধীরে অবনতির দিকে যাচ্ছে বলে এক বিবৃতিতে জানিয়েছেন দিল্লির আর্মি হাসপাতালের চিকিৎসকরা।

সোমবার এক টুইট বার্তায় নিজের করোনা আক্রান্তের খবর দিয়েছিলেন ভারতের সাবেক এই রাষ্ট্রপতি। একই সঙ্গে গত সপ্তাহে তার সংস্পর্শে আসা সকলকে স্বেচ্ছা আইসোলেশনে থাকার পরামর্শ দেন তিনি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

প্রতিবেশী দেশগুলোর সঙ্গে আরও ভালো সহযোগিতার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ

mdhmajor

জনসংখ্যা কমলো সিঙ্গাপুরের

Shamim Reza

পশ্চিমা অস্ত্রে সহিংস হয়েছে মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা

Shamim Reza

ভয়াবহ যুদ্ধ ছড়িয়ে পড়েছে আর্মেনিয়া-আজারবাইজানে

Shamim Reza

শাড়ি পরে উদ্দাম নৃত্যও সম্ভব, দেখিয়ে দিলেন তিনি (ভিডিও)

Shamim Reza

কিম ক্ষমা চাইতে না চাইতেই দক্ষিণ কোরিয়াকে হুঁশিয়ারি উত্তর কোরিয়ার

Shamim Reza