Views: 104

গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

গাজীপুরে ভূমিহীন ও গৃহহীনদের গৃহ প্রদানে ডিসির সাংবাদিক সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে ৮ লাখ ৮৫ হাজার ৬২২ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে সেমিপাকা গৃহ প্রদান কার্যক্রম হাতে নিয়েছে সরকার। ‘মুজিববর্ষে’ এটিই হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার। প্রথম ধাপে আগামী ২৩ জানুয়ারি ৬৯ হাজার ৯০৪ পরিবারকে গৃহ হস্তান্তর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকাল সাড়ে ১১ টায় গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম।

প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে সারাদেশে ৯ লাখ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে সেমিপাকা গৃহ প্রদান করবেন। প্রথম ধাপে ২৩ জানুয়ারি ৬৯ হাজার ৯০৪ পরিবারকে সেমিপাকা গৃহ হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক মাসের মধ্যে আরও বরাদ্দ করা হবে ১ লাখ গৃহ।

এ সময় তিনি আরো জানান, এ কার্যক্রমের অংশ হিসাবে গাজীপুর জেলায় মোট ২৮৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহ নির্মাণের বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্যে প্রথম পর্যায়ে ২১০টি ও দ্বিতীয় পর্যায়ে ৭৫টি গৃহ বরাদ্দ পাওয়া গেছে। প্রথম পর্যায়ে ২১০টি ঘরের মধ্যে গাজীপুরের কাপাসিয়ায় ১০০টি, কালিয়াকৈর উপজেলায় ৯০টি ও শ্রীপুর উপজেলায় ২০টি গৃহ বরাদ্দ করা হয়েছে। এর মধ্যে কাপাসিয়ায় ৪২টি, কালিয়াকৈর উপজেলায় ৫৫টি ও শ্রীপুর উপজেলায় ২০টি গৃহ নির্মাণ সমাপ্ত হয়েছে। এসব গৃহ উপকারভোগীদের নামে কবুলিয়ত দলিল ও নামজারি সম্পন্ন করা হয়েছে। এসব গৃহ আগামী ২৩ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী উপকারভোগীদের নিকট হস্তান্তর করবেন।

এ উপলক্ষে গাজীপুরে কালিয়াকৈর উপজেলায় আয়োজিত অনুষ্ঠানে সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী সংযুক্ত হবেন। অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য ও মুক্তিযুদ্ধমন্ত্রী এডভোকেট আ ক ম মোজাম্মেল হক, ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, জেলা প্রশাসকসহ উর্দ্বতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণ উপস্থিত থাকবেন।

এক প্রশ্নের জবাবে জেলা প্রশাসক জানান, দ্বিতীয় পর্যায়ে জেলার গাজীপুর সদরে ৫০টি ও কালীগঞ্জ উপজেলায় ২৫টি গৃহ নির্মাণ করা হবে। এলক্ষ্যে ইতিমধ্যেই যোগ্য উপকারভোগী বাছাই সম্পন্ন করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মশিউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মামুন সরদার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালাম, রেভিনিউ রেডুটি কালেক্টর হাফিজা জেসমিন প্রমুখ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ভ্রাম্যমাণ আদালতে বালুখেকোদের হামলা, এসিল্যান্ড লাঞ্ছিত

Saiful Islam

টাঙ্গাই‌লে ৭৬ বস্তা সরকা‌রি চাল উদ্ধার

Saiful Islam

স্বামীকে হাজতখানায় খাবারের সঙ্গে ইয়াবা দিতে গিয়ে স্ত্রী গ্রেপ্তার

globalgeek

মরা ১০টি হাঁস নিয়ে থানায় মালিক!

Shamim Reza

লকডাউনে সরকারি অ্যাম্বুলেন্সে যাত্রী পরিবহন!

Shamim Reza

নড়াইলে দুই পুলিশ কর্মকর্তার ওপর হামলা, অস্ত্র ও গুলি ছিনতাই

Saiful Islam