in

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখালেন বাংলাদেশের মনিরুল


জুমবাংলা ডেস্ক : মাত্র ৩০ সেকেন্ডে এক হাতের পিঠে সর্ব্বোচ্চ ৫০ টি পেন্সিল ব্যালেন্স করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মনিরুল ইসলাম (২১)। মনিরুল ইসলাম জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ১৪ ব্যাচের এবং ২০১৯-২০ সেশনের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী। তিনি কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার কালিকা প্রসাদ ইউনিয়নের নিরার চর গ্রামের জহিরুল ইসলামের ছেলে।

শুক্রবার (২৪সেপ্টেম্বর) দুপুরে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে স্থান পাওয়ার বিষয়টি ই-মেইলে মনিরুল ইসলামকে জানিয়েছে কতৃপক্ষ।শনিবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় মনিরুল ইসলাম নিজেই বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

মনিরুল ইসলাম বলেন, রেকর্ডটি ছিল ‘দ্যা মোস্ট পেনসিল ব্যালেন্স অন দ্যা ব্যাক অফ দ্যা হ্যান্ড ইন থার্টি সেকেন্ড’ টাইটেলের ওপর। তিনি দেশের হয়ে ১৫ তম গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডটি করেন।তিনি বলেন, গত মার্চ মাসে ৩০ সেকেন্ডে সর্ব্বোচ্চ ৫০ টি পেন্সিল এক হাতের পিঠে উঠানোর একটি ভিডিও পাঠাই। ভিডিওটি যাচাই করে শুক্রবার দুপুরে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে স্থান পাওয়ার বিষয়টি ই-মেইলে আমাকে নিশ্চিত করেন।

তিনি আরও বলেন, দেশের হয়ে এমন কৃতিত্ব অর্জন করতে পেরে আমি খুবই আনন্দিত। দেশের জন্য আরও বড় কিছু করতে পারি সে জন্য সবাই দোয়া পার্থনা করেছেন তিনি। মনিরুল ইসলামের এই কৃতিত্ব জাতীয় কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এক নতুন মাত্রা যোগ করেছেন।

এদিকে, তার স্থানীয় ঠিকানা কিশোরগঞ্জের ভৈরবে তার পরিবার ও সাধারণ মানুষের মাঝে বইছে আনন্দের বন্যা।এর আগের রেকর্ডটি ছিল ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী রেজোয়ান খানের দখলে। তিনি ৩০ সেকেন্ডে ৪৪ টি পেনসিল এক হাতের পিঠে ব্যালান্স করে গিনেজ বুক অব ওযার্ল্ডে নাম লিখিয়েছিলেন।