Views: 205

জাতীয় বিভাগীয় সংবাদ

উত্তর পশ্চিম দিকে সরে যেতে পারে ঘূর্ণিঝড় ‘নিভার’


ঘূর্ণিঝড়
প্রতীকী ছবি

জুমবাংলা ডেস্ক: দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও এর কাছাকাছি অবস্থানরত লঘুচাপটি ঘূর্ণিঝড় ‘নিভার’ এ পরিণত হয়েছে। এটি উত্তর পশ্চিমে সরে ঘণীভূত হয়ে এগিয়ে আসতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থ্য়া বলা হয়েছে, অবস্থানরত লঘুচাপটি ঘণীভূত হয়ে প্রথমে নি¤œচাপ পরে গভীর নি¤œচাপে পরিণত হয়েছে। এটি আরো ঘণীভূত হয়ে আজ সকাল ৬টায় ঘূর্ণিঝড় ‘নিভার’ এ পরিণত হয়েছে।


আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে উত্তরাঞ্চলের তেতুঁলিয়ায় ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা চট্টগ্রামে ৩০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

পূর্বাভাসে বলা হয়, দেশের দক্ষিণাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। এছাড়া দেশের অন্যস্থানে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে ভোর পর্যন্ত কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে।

পরবর্তী তিনদিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তন হবে না।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ১১ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ২০ মিনিটে।

অন্যদিকে, সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের জন্য কোন সতর্কবাণী নেই এবং কোন সংকেত দেখাতে হবে না। সূত্র: বাসস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মায়ের রক্তের টাকার যোগাড় করতে নবজাতক বিক্রি

Saiful Islam

লজ্জিত দিহানের পরিবার, দেয়নি আইনজীবীও

Saiful Islam

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

Saiful Islam

গরু চুরির অভিযোগে জামাই-শ্বশুর আটক

Saiful Islam

ওমানে আটক ৫ বাংলাদেশি দেশে আসছেন রোববার

Saiful Islam

শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে কলেজ শিক্ষিকা গ্রেফতার

Saiful Islam