Views: 92

চট্টগ্রাম বিভাগীয় সংবাদ

চট্টগ্রামে প্রতিটি থানায় বিনামূল্যে অক্সিজেন ব্যাংক চালু

জুমবাংলা ডেস্ক : করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাপ মোকাবিলায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে নতুন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। কোভিড ১৯ আক্রান্ত নগরবাসীর সহযোগিতায় এখন থেকে প্রতিটি থানায় গড়ে তোলা হচ্ছে অক্সিজেন ব্যাংক।

দেশের অন্যান্য জেলার ন্যায় বন্দর নগরী চট্টগ্রামেও করোনা ভাইরাসে সংক্রমণ ও মৃত্যুর হার দ্রুত বৃদ্ধি পাচ্ছে। করোনা ভাইরাস দ্রুত সময়ের মধ্যে আক্রান্ত ব্যাক্তির ফুসফুসে সংক্রমিত হয়। এতে আক্রান্ত ব্যাক্তির শরীরে অক্সিজেন সরবরাহ কমে যায়। যথাযথ সময়ে অক্সিজেনের সরবরাহ না থাকায় আক্রান্ত ব্যাক্তি মৃত্যুবরণ করছে।

বিষয়টি বিবেচনা করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম এর নির্দেশে প্রতিটি থানায় অক্সিজেন ব্যাংক গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত যে কোন ব্যাক্তির জরুরী প্রয়োজনে সম্পূর্ণ বিনামূল্যে নগরীর যে কোন থানা থেকে অক্সিজেন সরবরাহ করা হবে। অক্সিজেন শেষ হয়ে গেলে সংশ্লিষ্ট থানায় যোগাযোগের মাধ্যমে সেই সিলিন্ডার প্রয়োজনমত রি ফিল করা যাবে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম এর নির্দেশে ও তদারকিতে প্রতিটি থানায় বিনামূল্যে অক্সিজেন ব্যাংক গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করা হয়েছে, এই উদ্যোগ কে স্বাগত জানিয়েছে বন্দর নগরীর সর্বস্তরের জনসাধারণ ।

Share:



আরও পড়ুন

হত্যার পর স্ত্রীর লাশ ক্যানেলে ফেলেন স্বামী

Shamim Reza

ময়মনসিংহ ও সিলেট বিভাগে আজ ভারী বর্ষণ হতে পারে

mdhmajor

জামায়াতের সাবেক এমপি শাহজাহান চৌধুরী গ্রেপ্তার

mdhmajor

ঈদের দিনে গৃহবধূর আত্মহত্যা, স্বামী পলাতক

Saiful Islam

ঈদের নামাজরত অবস্থায় মসজিদে মুসল্লির মৃত্যু

rony

ঈদের দিন স্ত্রীকে হত্যা করে পালালেন ঘাতক স্বামী

rony