in ,

চট্টগ্রাম বন্দর অভ্যন্তরে পড়ে থাকা গাড়ির নিলামের ব্যবস্থা নেয়ার সুপারিশ

ফাইল ছবি

জুমবাংলা ডেস্ক: নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় কাস্টমস থেকে আটককৃত চট্টগ্রাম বন্দর অভ্যন্তরে পড়ে থাকা নিলামযোগ্য গাড়ির নিলামের ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা  হয়।

কমিটির সদস্য নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা সভায় অংশগ্রহণ করেন।

সভায় মোংলা বন্দর কর্তৃপক্ষ বিল, ২০২১, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ জুলাই ২০১৬  থেকে জুন ২০২০ পর্যন্ত নেয়া  উন্নয়ন প্রকল্পের আর্থিক ব্যয় ও বাস্তব অগ্রগতিসহ বন্দরের বর্তমান কার্যক্রম, সমস্যা এবং সমাধান নিয়ে আলোচনা করা হয়।

সভায় ইতোপূর্বে জাতীয় সংসদে উত্থাপিত এবং কমিটিতে প্রেরিত ‘মোংলা বন্দর কর্তৃপক্ষ বিল, ২০২১ অধিকতর পরীক্ষা নিরীক্ষা ও যাচাই বাছাইয়ের জন্য পুনরায় মন্ত্রণালয়ে পাঠানোর  সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করা হয়।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, মোংলা বন্দর কর্তৃপক্ষ ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এর চেয়ারম্যানদ্বয়, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন। সূত্র: বাসস