Views: 161

আন্তর্জাতিক

চরম উত্তেজনার মধ্যে ইউক্রেনে সামরিক বিমান পাঠালো আমেরিকা

ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সম্পর্কে যখন চরম উত্তেজনা চলছে তখন আমেরিকা কিয়েভে একটি সামরিক বিমান পাঠিয়েছে। খবর পার্সটুডে’র।

মার্কিন বিমান বাহিনীর একটি সি-১৩০ বিমান গতকাল (রোববার) একদল সেনা ও সামরিক সরঞ্জাম নিয়ে কিয়েভ বিমান ঘাঁটিতে অবতরণ করে। ইউক্রেনের সেনাবাহিনীকে সহযোগিতা করার জন্য এসব সেনা ও সামরিক সরঞ্জাম পাঠানো হয়েছে বলে খবরে উল্লেখ করা হয়েছে।

এর আগে কিছু বার্তা সংস্থা মার্কিন সেনাবাহিনীর একটি লজিস্টিক সাপোর্ট বিমান ইউক্রেনের পশ্চিমাঞ্চলীয় লিভিউ শহরে অবতরণ করেছে। ওই বিমানটি বোয়িং সি-১৭ গ্লোবমাস্টার-৩ মডেলের বলে এসব বার্তা সংস্থা জানিয়েছে।

লকহিড সি-৫ গ্যালাক্সি বিমানের পর গ্লোবমাস্টার-৩ বিমানকে মার্কিন বিমান বাহিনীর সবচেয়ে বড় মালবাহী ও সুসজ্জিত বিমান হিসেবে গণ্য করা হয়। যুদ্ধকালে দ্রুতগতিতে মার্কিন সেনা ও সামরিক সরঞ্জাম বিভিন্ন অঞ্চলে পাঠানোর ক্ষেত্রে এই বিমানের জুড়ি নেই।

এর আগে শনিবার রুশ বার্তা সংস্থাগুলো খবর দিয়েছিল, দেশটি ইউক্রেন সীমান্তে নিজের কৌশলগত বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ইস্কান্দার মোতায়েন করেছে। ইউক্রেন সম্প্রতি আমেরিকার কাছ থেকে কয়েক মিলিয়ন ডলার মূল্যের সমরাস্ত্র ও সামরিক সরঞ্জাম গ্রহণ করেছে।

আরও পড়ুন

হানিমুনের রাতেই স্বামী স্ত্রীকে জানালেন তিনি পুরুষ নন

globalgeek

মহামারির মাঝেই বিশ্বে বাস্তুচ্যুত ৮ কোটি ২০ লাখ মানুষ

Saiful Islam

ব্ল্যাক ফাঙ্গাসে অন্ধ হচ্ছেন রোগীরা

Shamim Reza

মহামারির মধ্যেও উদ্বাস্তু রেকর্ড সংখ্যক মানুষ: ইউএনএইচসিআর

Shamim Reza

ইরান কীভাবে সম্পূর্ণ ভিন্ন রকম একটি ব্যবস্থায় দেশ চলে

Shamim Reza

মিয়ানমারে বিস্ফোরণে উড়ে গেল সেনা বহনকারী ট্রাক, নিহত ৬

Saiful Islam