চট্টগ্রাম বিভাগীয় সংবাদ

চাঁদপুরের ৫০ গ্রামে ঈদ উদযাপিত হবে আজ


ফাইল ছবি
জুমবাংলা ডেস্ক : সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে আজ রোববার (২৪ মে) চাঁদপুরের ৫০টি গ্রামে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। এ জন্য সবধরনের প্রস্তুতি নিয়েছেন জেলার হাজীগঞ্জের সাদ্রা দরবার শরীফের অনুসারীরা।

এ উপলক্ষে সাদ্রা সিনিয়র মাদ্রাসা মাঠ, প্রতাপপুর ঈদগাহ, দক্ষিণ বলাখাল ঈদগাহ, পাশের ফরিদগঞ্জের বদরপুর ঈদগাহ, টোরা মুন্সিরহাট জামে মসজিদ, উঠতলী ঈদগাহ, উভারামপুর পাটোয়ারী বাড়ি জামে মসজিদসহ ২৫টি ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে।


খোঁজ নিয়ে জানা গেছে, সকাল সাড়ে ৭টা থেকে শুরু হয়ে সাড়ে ৮টার মধ্যে এসব স্থানে ঈদের নামাজের জামাতগুলো অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

শনিবার (২৩ মে) এই মতের অনুসারী উভারামপুর গ্রামের কামরুল পাটোয়ারী জানান, করোনাভাইরাস পরিস্থিতির কারণে শারীরিক দূরত্ব বজায় রেখেই মুসল্লিরা ঈদের নামাজ আদায় করবেন।

টোরা মুন্সিরহাটের মামুন মুন্সি জানান, এবার বিদ্যমান পরিস্থিতিতে ঈদের নামাজের জামাত কীভাবে হবে। তা বাস্তবায়নের জন্য মুসল্লিদের নিয়ে আলোচনা করা হয়েছে।

চাঁদপুরের হাজীগঞ্জের সাদ্রা দরবার শরীফের মরহুম পীর মাওলানা ইসহাক (রহ.) বিগত ১৯২৮ সাল থেকে এ জেলার বেশ কয়েকটি গ্রামে তার অনুসারীদের নিয়ে চন্দ্র মাস হিসেব করে এবং সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে এভাবে আগাম রোজা এবং দুটি ঈদ পালনের প্রচলন চালু করেন। সেই থেকে তার অনুসারীরা এ ধারা অব্যাহত রেখেছেন।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

পদ্মা সেতুতে বসলো ৩০তম স্প্যান, দৃশ্যমান ৪.৫ কিলোমিটার

azad

এস আলম পরিবারের পুত্রবধূও করোনায় আক্রান্ত

mdhmajor

মাফ চেয়ে ফেসবুকে সাংবাদিকের পোস্ট, কিছুক্ষণ পরেই মৃত্যু

globalgeek

করোনায় আক্রান্ত দম্পতিকে সৎ মা পাঠালেন মুরগির ঘরে!

Saiful Islam

চোর সন্দেহে পিটিয়ে হত্যা, ৬ দিন পর বাংলাদেশির লাশ হস্তান্তর করল বিএসএফ

Saiful Islam

তালাবদ্ধ ঘরে স্ত্রীর গলিত লাশ, আহতাবস্থায় স্বামীকে উদ্ধার

Saiful Islam