জাতীয় বিভাগীয় সংবাদ শিক্ষা স্লাইডার

চারটি মেরিন একাডেমিতে শিক্ষা কার্যক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী

দীপু মনি
ফাইল ছবি

জুমবাংলা ডেস্ক: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বরিশাল, সিলেট, রংপুর ও পাবনায় নতুন চারটি মেরিন একাডেমিতে চলতি বছর থেকে শিক্ষা কার্যক্রম চালু হচ্ছে।

মন্ত্রী আজ চট্টগ্রামে বাংলাদেশ মেরিন একাডেমিতে ৫৪ ব্যাচ ক্যাডেটদের গ্রাজুয়েশন প্যারেড (মুজিব শতবর্ষ গ্রাজুয়েশন প্যারেড) অনুষ্ঠানে এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, মেরিটাইম সেক্টরসহ দেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। এর চাহিদার প্রেক্ষিতে দেশের কিছু জেলায় শিক্ষা কার্যক্রম সম্প্রসারিত হয়েছে।

তিনি বলেন, ২০২১ সাল নাগাদ মধ্যম আয়ের এবং ২০৪১ সাল নাগাদ উন্নত দেশ গড়তে দক্ষ মানবসম্পদ গড়ে তোলা জরুরি। এ লক্ষ্যে আধুনিক ও বিশ্বমানের দক্ষতা নির্ভর কারিগরি শিক্ষার ওপর জোর দিচ্ছে বর্তমান সরকার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল উপস্থিত ছিলেন।

দু’বছর মেয়াদি ৫৪তম ব্যাচে ১০৪ জন ক্যাডেট নটিক্যাল (নৌ) ও ইঞ্জিনিয়ার (প্রকৌশল) শাখায় গ্রাজুয়েশন সম্পন্ন করেছ। এর মধ্যে ইঞ্জিনিয়ার শাখায় ৫৫ জন, নটিক্যাল শাখায় ৪৯ জন শিক্ষার্থী। এবার সেরা ক্যাডেট হিসেবে রাষ্ট্রপতির স্বর্ণপদকে ভূষিত হন মো. সালমান হাসান। সর্বোচ্চ নম্বর প্রাপ্তির জন্য নৌ শাখায় আবু সালেহ এবং প্রকৌশল শাখায় ইকবাল মাহমুদ ইকরা নৌপরিবহন মন্ত্রণালয়ের রৌপ্য পদক লাভ করেন।

শিক্ষামন্ত্রী ক্যাডেটদের মাঝে পুরস্কার বিতরণ করেন। সূত্র: বাসস

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

ঢাকামুখী মানুষের ঢল থামাতে আইজিপিকে স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশ

Saiful Islam

প্রধানমন্ত্রীর কাছে ৩০০ কোটি টাকা প্রণোদনা চেয়েছেন আইনজীবীরা

Saiful Islam

সাংবাদিককে বললেন ‘দুই পা ধরে ফাইরা দিব’

Saiful Islam

‘বাসায় থাকুন, নয়তো এখানে উঠতে হবে’

Saiful Islam

রাইস মিলে পাওয়া গেল সরকারি ৫৫৫ বস্তা চাল

Saiful Islam

সামনে ভয়ংকর দিন!

globalgeek