Views: 87

আন্তর্জাতিক

চিতা বাঘকে নায়ালার বাচ্চার আক্রমণ (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক : জঙ্গলের মধ্যে খোশ মেজাজে বসে আছে চিতা বাঘ। হঠাৎ তার সামনে চলে আসে একটি বাচ্চা নায়ালা (হরিণের মতো তৃণভোজী প্রাণী)। আরামে শুয়ে থাকা বাঘটির চারপাশে ঘুরতে থাকে সে। সেখনেই শেষ না, যে চিতার এক কামড়ে জীবনটা চলে যেতে পারে তার ওপরই কিনা হামলা চালিয়ে বসল!

ওই ঘটনার একটি ভিডিও নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে।


যাতে দেখা যায়, অবলা শিকারের এমন কাণ্ড দেখে হকচকিয়ে যায় চিতাবাঘটি। উঠে দাঁড়িয়ে পড়লেও নায়ালার বাচ্চাটিকে আক্রমণ করেনি সে। কিন্তু ভিডিওতে দেখা যাচ্ছে ছটফটে নায়ালার বাচ্চাটি চিতাবাঘটিকেই বারবার গুঁতোচ্ছে। কিন্তু চিতাবাঘটি কিছু করছে না। এভাবে বেশ কিছুক্ষণ চলার পর নালায়ার থেকে সরে যায় চিতাবাঘটি। নায়ালাও তার পিছন পিছন যেতে থাকে।

এই ঘটনাটি দক্ষিণ আফ্রিকার ক্রুগার ন্যাশনাল পার্কের। এই ভিডিও ধরা পড়েছে সেখানকার সাফারি গাইড অ্যান্দ্রে ফৌরির ক্যামেরায়।

সেখানকার এক সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, দৌড়ই নায়ালার একমাত্র হাতিয়ার। কিন্তু এই নায়ালাটি যে পালাতে পারবে না, তা বুঝে গিয়েছিল চিতাবাঘটি। আর কোনও রকম প্রলোভন না থাকায় সে নায়ালাকে শিকার করতে খুব একটা উৎসাহ দেখায়নি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

এত মানুষের মৃত্যুতে দায়ী কেউ প্রেসিডেন্ট থাকতে পারে না : বাইডেন

Shamim Reza

ফের লেবাননের ক্ষমতায় ফিরলেন হারিরি

azad

নাগোর্নো-কারাবাখ যুদ্ধে দুই পক্ষের প্রায় পাঁচ হাজার মানুষ মারা গেছে: পুতিন

mdhmajor

ভারতে আক্রান্ত অর্ধ লক্ষাধিক, মৃত্যু ৬৯০

Shamim Reza

করোনায় আলিবাবা প্রতিষ্ঠাতার সম্পদ বেড়েছে দ্বিগুণ

Shamim Reza

নাগার্নো-কারাবাখ যুদ্ধে ৫ হাজারেরও বেশি প্রাণহানি

Shamim Reza