Views: 318

আন্তর্জাতিক

চীনে এবার গরুর মাংসে মিলল করোনাভাইরাসের অস্তিত্ব!


আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাস চীন থেকেই বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে- এমন ধারণা রয়েছে অনেকের। তবে সেই চীনেই এবার আমদানি করা গরুর মাংসে মিলল করোনাভাইরাসের অস্তিত্ব।

চীনের পূর্বাঞ্চলের লিয়াংশেন কাউন্টিতে আমদানি করা হিমায়িত গরুর মাংসে প্রাণঘাতী এই ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। এই মাংস আমদানি করা হয়েছিল লাতিন আমেরিকার দেশ ব্রাজিল থেকে।


জানা গেছে, আমদানিকৃত ওই হিমায়িত গরুর মাংসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয় গবেষণাগারে। এরপরই কোভিড-১৯ পজেটিভ ধরা পড়ে বলে শুক্রবার (১৩ নভেম্বর) জানায় লিয়াংশের কাউন্টির স্থানীয় কর্তৃপক্ষ। এ ঘটনায় পণ্য আনা নেওয়ার জন্য ব্যবহৃত যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।
ভাইরাস যেন ওই এলাকায় না ছড়িয়ে পড়তে পারে সেজন্য আশেপাশের এলাকা জীবানুমুক্ত করার অভিযানে নেমেছেন সংশ্লিষ্টরা।

এছাড়া আমদানিকৃত গরুর মাংসের সংস্পর্শে এসেছেন তাদের সবাইকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। কেবল করোনা পরীক্ষা নেগেটিভ আসলেই কাজে ফিরতে পারবেন তারা।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত প্রায় ১৩ লাখ মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫ কোটি ৩১ লাখ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

কাতারের জন্য আকাশ খুলল বাহরাইন ও আমিরাত

Shamim Reza

কাতারের জন্য আকাশসীমা উন্মুক্ত করলো বাহরাইন ও আমিরাত

Saiful Islam

হৃদয় ভেঙে গেছে মেলানিয়া ট্রাম্পের!

Saiful Islam

ভারতে বিতর্কিত কৃষি আইন স্থগিত রাখার নির্দেশ

Saiful Islam

বালাকোটে মৃত্যুর কথা স্বীকার করলেন সাবেক পাক কূটনীতিক

Mohammad Al Amin

ভারতে তিনটি বিতর্কিত কৃষি আইন স্থগিত রাখতে সুপ্রিম কোর্টের নির্দেশ

Mohammad Al Amin