Views: 214

আন্তর্জাতিক

চীনে নুডলস খেয়ে প্রাণ গেলো এক পরিবারের ৯ জনের

ছবি সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক : চীনে দীর্ঘদিন ধরে ফ্রিজে রাখা নুডলস রান্না করে খেয়ে একই পরিবারের ৯ জনের মৃত্যু হয়েছে। ওই পরিবারটি প্রায় এক বছর ধরে ফ্রিজে নুডলস সংরক্ষণ করেছিল। দীর্ঘদিন ধরে রাখা ওই নুডলস দিয়ে স্যুপ নুডলস বানানো হয়েছিল।

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়, ওই স্যুপ খাওয়ার মাত্র কয়েক ঘণ্ট পরই অসুস্থ হয়ে পড়ে ওই পরিবারের প্রায় সবাই। সকালের নাস্তা হিসেবে ওই স্যুপ খেতে দেওয়া হয়েছিল। মোট ১২ জন ওই খাবার খেয়েছিলেন।

রিপোর্ট অনুযায়ী, ৫ অক্টোবর ওই পরিবারের লোকজন স্যুপ খেয়ে অসুস্থ হয়ে পড়েন। ১০ অক্টোবরের মধ্যে সাতজনের মৃত্যু হয়। এর দু’দিন পর অষ্টম ব্যক্তি মারা যান। অবশেষে সোমবার আরও এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

ওই পরিবারটি উত্তর পূর্ব চীনের হেলংজিয়াংয়ে থাকত। ঘটনার খবর প্রকাশ্যে আসতেই চীনের স্বাস্থ্য কমিশন এ বিষয়ে একটি সতর্কতা জারি করেছে। কর্তৃপক্ষ একটি বিশেষ ধরনের আটার তৈরি খাবার এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে।

নুডলস খাওয়ার পর অসুস্থ বোধ করলে সঙ্গে সঙ্গে ওই পরিবারের সদস্যদের হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু শেষ পর্যন্ত তাদের বাঁচানো যায়নি। সেদিন ওই পরিবারের বাকি তিন সদস্য নুডলস খায়নি। সৌভাগ্যক্রমে বেঁচে গেছেন তারা।

চীনে স্যুপ নুডলস খুবই জনপ্রিয় একটি খাবার। অনেক পরিবার নিজেরাই ঘরে নুডলস তৈরি করে রান্না করে। এক্ষেত্রে সতর্ক থাকা উচিত। দীর্ঘদিন ধরে সংরক্ষণ করা খাবারের গুণাগুণ ঠিক থাকে না এবং অনেক সময় তা স্বাস্থ্যের জন্যও ক্ষতিকর


আরও পড়ুন

আল-আকসায় ইসরাইলি হামলার নিন্দা জানিয়েছে যেসব দেশ

Saiful Islam

আল-আকসায় ইসরাইলি হামলার নিন্দা জানিয়েছে যেসব দেশ

Shamim Reza

দুঃসংবাদ, টাকওয়ালাদের করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কা আড়াইগুণ বেশি!

Shamim Reza

পশ্চিমবঙ্গে হু হু করে বাড়ছে সংক্রমণ, শনিবার মৃতের সংখ্যায় রেকর্ড

mdhmajor

বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করল মালদ্বীপ

mdhmajor

প্রিন্সেস ডায়ানার সাইকেল বিক্রি হলো ৫২ লাখ টাকায়!

Saiful Islam