চুরি হয়ে গেছে নবজাতক, হাসপাতালের বারান্দায় দাঁড়িয়ে কাঁদছেন পরীবানু

জুমবাংলা ডেস্ক : নরসিংদী সদর হাসপাতাল থেকে দুই দিন বয়সী এক নবজাতক চুরি হয়েছে। রোববার (০৯ মে) বেলা ১১টার দিকে হাসপাতালের দোতলায় নানির কোল থেকে নবজাতকটি চুরি হয়।

এ ঘটনার পর হাসপাতালের বারান্দায় দাঁড়িয়ে কাঁদছিলেন নবজাতকের খালা মুলমেহের বেগম ও নানি পরীবানু। তারা নরসিংদী সদর উপজেলার মহিষাশুড়া ইউনিয়নের চান্দেরপাড়া এলাকার বাসিন্দা।

স্বজনদের সঙ্গে কথা বলে জানা যায়, দুই মাস আগে ঢাকার যাত্রাবাড়ী এলাকার স্বামীর বাড়ি থেকে নরসিংদীতে বাবার বাড়ি আসেন অন্তঃসত্ত্বা সুমাইয়া আক্তার (২৩)।

গত শুক্রবার সন্ধ্যায় (০৭ মে) নরসিংদী সদর হাসপাতালের পাশের একটি ক্লিনিকে সিজারিয়ান অপারেশনে পুত্র সন্তানের জন্ম দেন তিনি। বর্তমানে ওই ক্লিনিকে চিকিৎসাধীন আছেন সুমাইয়া। রোববার (০৯ মে) বেলা ১১টার দিকে নরসিংদী সদর হাসপাতালের দোতলায় নাতিকে চিকিৎসক দেখাতে নিয়ে যান পরীবানু।

নাতিকে কোলে নিয়ে লাইনে দাঁড়িয়ে ছিলেন তিনি। এ সুযোগে তার সঙ্গে আলাপচারিতা শুরু করেন অজ্ঞাত এক নারী। আলাপচারিতার একপর্যায়ে নবজাতককে কোলে নেন ওই নারী। কিছুক্ষণ পর দেখেন নবজাতক নিয়ে অজ্ঞাত নারী উধাও। অনেক খোঁজাখুঁজি করেও নাতি ও নারীর খোঁজ পাননি। পরে কান্না শুরু করেন তিনি।

পরীবানু বলেন, আমার কোল থেকে আমার নাতি চুরি হয়ে গেছে। আমি নাতিকে ফেরত চাই।

খালা মুলমেহের বেগম বলেন, আমরা নবজাতক ফেরত চাই। এ ঘটনায় যারা জড়িত তাদের বিচার চাই।

নরসিংদী সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. সৈয়দ আমিরুল হক শামীম বলেন, এ ধরনের ঘটনা হাসপাতালে প্রথম। সিসিটিভি ফুটেজ দেখে চোর শনাক্তের চেষ্টা করছি। ইতোমধ্যে ডিবি পুলিশকে আমরা সব তথ্য-উপাত্ত দিয়েছি।

নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার দত্ত বলেন, নানির কোল থেকে নাতি চুরির কথা শুনেছি। তাকে উদ্ধারে কাজ করছে পুলিশ।


জুমবাংলানিউজ/এসআর