Views: 51

আন্তর্জাতিক ওপার বাংলা

চোরাই পথে ভারতে নেয়ার সময় ১২৬ কেজি বাংলাদেশি ইলিশ জব্দ

জব্দ করা ইলিশের বস্তা
আন্তর্জাতিক ডেস্ক : চোরাই পথে বাংলাদেশ থেকে ভারতে ঢোকার মুখে ১২৬ কেজি ইলিশ জব্দ করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। গত বুধবার রাতে বিএসএফের ১৭৯ নম্বর ব্যাটালিয়নের সদস্যরা তা জব্দ করেন। বেআইনি পথে ইলিশ আনার অভিযোগে বিপ্লব শীল নামে এক ভারতীয় ট্রাক চালককে আটক করা হয়েছে।


বিএসএফের ডিআইজি (দক্ষিণবঙ্গ) এস এস গুলেরিয়া জানান, গত কয়েক বছরে বৃহত্তম এবং চলতি বছরেও এই প্রথম এক দফায় এত বিশাল পরিমাণ বাংলাদেশি ইলিশ জব্দ করা হলো। ট্রাকসহ চালক এবং ইলিশ স্থানীয় পেট্রাপোল থানার পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে। আটক ব্যক্তির বিরুদ্ধে এফআইআর করা হয়েছে।

বিএসএফের পক্ষ থেকে জানা গেছে, বাংলাদেশের বেনাপোল বন্দরে পণ্য খালাস করে ভারতে ফেরার সময় ওই ট্রাকটিতে ইলিশ ভর্তি ৯টি ব্যাগ তুলে দেওয়া হয়। আর তা রাখা হয় চালকের আসনের নিচে। এরপর পেট্রাপোল সীমান্তে পৌঁছানোর পর ওই ট্রাকটিতে রুটিন তল্লাশির পরই এই ইলিশ পাওয়া যায়।

বাংলাদেশ থেকে এই ইলিশ নিয়ে আসার জন্য চালকের কাছে শুল্ক বিভাগের কোনো ছাড়পত্র ছিল না। ওই ইলিশ ভারতীয় পাড়ে পৌঁছে দেওয়ার জন্য ওই চালক ৫ হাজার রুপি পারিশ্রমিক হিসেবে পান বলে জানা গেছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

কুয়েতে ৪০ দিন শোক প্রকাশের ঘোষণা

Saiful Islam

কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই

Shamim Reza

কাশ্মীরে রেকর্ড মূল্যে কেনা হল পবিত্র কোরআনের পাণ্ডুলিপি

Shamim Reza

চীনের চূড়ান্ত শক্তির প্রদর্শন, একসঙ্গে ৫ সমুদ্রে নজিরবিহীন যুদ্ধ মহড়া

Shamim Reza

যেসব কারণে বাংলাদেশের প্রবাসী শ্রমিকরা বিদেশে আটক হন

Sabina Sami

বিপুল পরিমাণ আধুনিক অস্ত্র কিনছে ভারত

Saiful Islam