Views: 36

বিভাগীয় সংবাদ রাজশাহী

জমি থেকে পেঁয়াজ চুরি যাওয়ায় রাত জেগে পাহারা

জুমবাংলা ডেস্ক : পেঁয়াজের বাজারে এখন আগুন। এরই মধ্যে দেশের বিভিন্ন অঞ্চলে উঠতে শুরু করেছে আগাম জাতের ডাটি পেঁয়াজ (গাছ পেঁয়াজ)। কিন্তু সে পেঁয়াজ নিয়ে নতুন করে দুশ্চিন্তায় পড়েছেন কৃষক। জমি থেকে পেঁয়াজ চুরি যাওয়ায় রাত জেগে পাহারা দিচ্ছেন চলনবিলের কৃষকরা।

চলনবিল এলাকার পেঁয়াজ চাষিরা জানান, তাড়াশ, গুরুদাসপুর ও চাটমোহর, ভাঙ্গুড়া উপজেলার চর অঞ্চলে পেঁয়াজ চাষ হয়ে থাকে। এ বছর প্রতি কেজি গাছ পেঁয়াজ ১৬০ টাকা দরে বিক্রি হওয়ায় লাভের মুখ দেখতে শুরু করেন কৃষক। কিন্তু নতুন করে উপদ্রব শুরু হয় পেঁয়াজ চুরির।


তাড়াশ উপজেলার নাদোসৈয়দপুর, হেমনগর, চরহামকুড়িয়া, কাঁটাবাড়ি প্রভৃতি গ্রাম ঘুরে জানা যায়, পেঁয়াজ চুরি ঠেকাতে প্রতিটি জমিতে পাহারা বসানো হয়েছে। রাতের বেলায় আলো জ্বেলে পাহারা দেওয়া হচ্ছে।

আরেক পেঁয়াজ চাষি তফের আলী জানান, তাদের চাষকৃত জমির পেঁয়াজ কয়েক রাতে বেশ কয়েকবার চুরি হয়েছে। চুরি ঠেকাতে রাত জেগে জমি পাহারা দেওয়া হচ্ছে।

নাদোসৈয়দপুর গ্রামের শমসের আলী জানান,একটু চোখের আড়াল হলেই জমি থেকে চুরি হচ্ছে পেঁয়াজ।

ধামাইচ গ্রামের বাসিন্দা আব্দুল মান্নান জানান, পেঁয়াজ চুরির ঘটনা এ অঞ্চলে এখন মুখে মুখে আলোচিত।

দুর্মূল্যের বাজারে শুধু পেঁয়াজ নয়, পেঁয়াজের পাতা নিয়েও মানুষের মাঝে কাড়াকাড়ি করতে দেখা যাচ্ছে। অথচ অন্যান্য বছরে এসব পেঁয়াজের পাতা জমির আইলে কৃষক এমনিতে ফেলে দিত।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

সারাদিন ঘোরাঘুরির পর একসঙ্গে বিষপান করলো প্রেমিক-প্রেমিকা

Saiful Islam

গৃহপরিচারিকাকে ইমামের ধর্ষণ, মুয়াজ্জিনসহ গ্রেফতার ২

Shamim Reza

পিকআপের চাকার ভেতর ১৯ হাজার ইয়াবা, আটক ২

Saiful Islam

ভারত থেকে নেমে আসা দূষিত পানি পরিদর্শনে উচ্চপর্যায়ের প্রতিনিধি দল

Saiful Islam

জীবননগর থানার ভেতর থেকে মর্টারশেল উদ্ধার

Saiful Islam

মোবাইলে প্রেম, অতঃপর প্রেমিকার গলা কেটে হত্যা

Saiful Islam