জম্মুর আকাশে একসঙ্গে ৪টি ড্রোনের ঘোরাফেরা, নিয়ন্ত্রণ পাকিস্তান থেকে

আন্তর্জাতিক ডেস্ক: মাত্র ৩০ মিনিটের ব্যবধানে জম্মুর আলাদা আলাদা চারটি জায়গায় ধরা পড়ল চারটি ড্রোন। স্বভাবতই এই ঘটনায় নড়েচড়ে বসেছে প্রশাসন। জম্মুর বিমান বাহিনীর ঘাঁটিতে নাশকতার উদ্দেশেই ড্রোনগুলো ওড়ানো হয়েছিল বলে অনুমান করা হচ্ছে।

জানা গেছে, বৃহস্পতিবার রাত ৮টা ১০ মিনিটের দিকে রামগড় এলাকায় প্রথম একটি ড্রোনের উপস্থিতি ধরা পড়ে সেনাবাহিনীর অ্যান্টি-ড্রোন ব়্যাডারে। এরপর সাম্বা সেক্টর, হিরানর সেক্টর এবং মিরান সাহিব এলাকায় আরও তিনটি ড্রোন ধরা পড়ে।

সূত্রের খবর, অ্যান্টি-ড্রোন ব়্যাডারে ড্রোনগুলো ধরা পড়ার পরে সেগুলোকে ধ্বংস করেন জওয়ানরা। নিয়ন্ত্রণ রেখার খুব কাছে অবস্থিত ওই চারটি এলাকায় সন্দেহভাজন ৪টি ড্রোন ধরা পড়ায়, পাকিস্তান থেকে ড্রোনগুলো কন্ট্রোল করা হচ্ছিল বলে একপ্রকার নিশ্চিত প্রশাসন।

গত মাসের শেষের দিকে একই ভাবে ড্রোনের মাধ্যমে বিস্ফোরণ ঘটানো হয়েছিল জম্মু বিমানবন্দরের বিমান বাহিনীর ঘাঁটিতে। এবারও তেমনই কোনও নাশকতার ছক ছিল বলে অনুমান। তবে সেনার তৎপরতায় সেই ছক বানচাল হয়ে যায়। গত কয়েক সপ্তাহে উপত্যকার আকাশে একাধিকবার ধরা পড়েছে সন্দেহভাজন ড্রোনের ঘোরাফেরা। তথ্যসূত্র: জিনিউজ


জুমবাংলানিউজ/এইচএম