Views: 195

আন্তর্জাতিক

জামাতার পদত্যাগের পর যাকে অর্থমন্ত্রী করলেন এরদোগান


আন্তর্জাতিক ডেস্ক: তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের জামাতা আল-বিরাকের পদত্যাগ পত্র গ্রহণের পর সাবেক বাজেট ও পরিকল্পনা কমিশন প্রধান লুতফি ইলভানকে দেশটির রাজস্ব এবং অর্থমন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। খবর ডেইলি সাবাহ’র।

মঙ্গলবার সরকারি গেজেটের বরাতে ডেইলি সাবাহের খবরে এমন তথ্য মিলেছে।


ইলভান ২০০৭ সালের সাধারণ নির্বাচনে তুরস্কের গ্র্যান্ড ন্যাশনাল অ্যাসেম্বলিতে নির্বাচিত হয়েছিলেন। মধ্য কারামান প্রদেশে একে পার্টির উপপ্রধানেরও দায়িত্ব পালন করেন তিনি।

২০১১ সালে ইলভান আবারও পার্লামেন্ট সদস্য হিসেবে নির্বাচিত হন। বাজেট ও পরিকল্পনা কমিশনের দায়িত্ব পালনের পর তাকে পরিবহন, নৌ ও যোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছিল।

সাবেক অর্থমন্ত্রী ও প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের জামাতা বেরাত আল-বিরাক গত রোববার পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। এতে তিনি নিজের স্বাস্থ্য নিয়ে উদ্বেগের কথা জানিয়েছিলেন।

তিনি বলেন, আমি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন না করার সিদ্ধান্ত নিয়েছি। এখন থেকে বাবা-মা, স্ত্রী ও সন্তানদের সঙ্গে বেশি সময় কাটাব। এই সময়ে তারাই আমাকে বেশি সমর্থন দিয়েছেন।

আল-বিরাক বলেন, আমার উত্তরসূরি দৃঢ় ও আত্মবিশ্বাসের সঙ্গে আমাদের বড় এবং শক্তিশালী তুরস্ককে সামনে এগিয়ে নিয়ে যাবেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

পৃথিবীর প্রথম মমি আজও সিন্দুকে বন্দি, প্রিয় খাবার ছিল নরমাংস

Shamim Reza

হঠাৎ অন্ধকারে ডুবল পাকিস্তান!

Saiful Islam

উচ্চশিক্ষিত ছেলে খাবারের ব্যবসা করায় বাবা-মায়ের আত্মহত্যা

Shamim Reza

বসনিয়ার জঙ্গলে শীত ও কাদামাটিতে দিন পার করছে ১৫ বাংলাদেশি

Shamim Reza

ট্রাম্পকে পদচ্যুত করার বিষয়টি উড়িয়ে দিচ্ছেন না পেন্স

Saiful Islam

মডার্নার টিকা দুই বছর কার্যকর থাকবে

Shamim Reza