Views: 32

আন্তর্জাতিক

জার্মানীতে প্রথম করোনা ভাইরাস সনাক্ত

ভাইরাস

আন্তর্জাতিক ডেস্ক: জার্মানীর দক্ষিণাঞ্চলীয় বেভারিয়ান অঞ্চলের স্বাস্থ্য কর্তৃপক্ষ প্রথম চীনে মরাত্মকভাবে ছড়িয়ে পড়া করোনাভাইরাস আক্রান্ত রোগী সনাক্ত করেছে।

করোনাভাইরাস নিউমোনিয়ার মতো শ্বাসযন্ত্রে তীব্র সংক্রমণ সৃষ্টি করে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে মাত্র কয়েক সপ্তাহে চীনে ৮০ জনের বেশি লোক মারা গেছে এবং এ পর্যন্ত ২ হাজার ৭৪০ জন আক্রান্ত হয়েছে এবং অন্যান্য দেশে ১২ জনেরও বেশি আক্রান্তের সনাক্ত করা হয়েছে।


মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানান, ‘স্টার্নবার্গ এলাকার এক ব্যক্তি নতুন এই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।’ তাকে বিচ্ছিন্ন ওয়ার্ডে নিরবচ্ছিন্ন তত্ত্বাবধানে রাখা হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

সে কিভাবে আক্রান্ত হয়েছে সে সম্পর্কে মন্ত্রণালয় বিস্তারিত কিছু জানায়নি।

ইউরোপীয় দেশগুলোর মধ্যে ফ্রান্সে প্রথম এই ভাইরাসের উপসর্গ দেখা দেয়। এ পর্যন্ত সেখানে তিন ব্যক্তি আক্রান্ত হয়েছে বলে জানা গেছে।

আক্রান্ত তিন ব্যক্তিই সম্প্রতি চীন থেকে ফিরেছেন, তাদেরকে বিচ্ছিন্ন রাখা হয়েছে।

জার্মানী নাগরিকদের এই ভাইরাস ছড়িয়ে পরার আশঙ্কায় প্রয়োজন ব্যতিরেকে চীনে যাওয়া থেকে বিরত থাকার নির্দেশনা দিয়েছে। সূত্র: বাসস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

চীনে নুডলস খেয়ে প্রাণ গেলো এক পরিবারের ৯ জনের

Sabina Sami

যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলায় ৩ জনের মৃত্যু

Sabina Sami

জার্মানির স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত

Saiful Islam

সাইবেরিয়ার মর্গে লাশের স্তূপ

Shamim Reza

জার্মান স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত

Shamim Reza

ইতালিতে ফিরতে হলে থাকতে হবে বাসস্থানের ঠিকানা

Mohammad Al Amin