Views: 298

আন্তর্জাতিক

জালিয়াতির অভিযোগে অভিযুক্ত ব্রিটিশ বাংলাদেশি এমপি আফসানা


আন্তর্জাতিক ডেস্ক : আবাসন জালিয়াতির অভিযোগে অভিযুক্ত হলেন, লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত পপলার এন্ড লাইমহাউস আসনের ব্রিটিশ বাংলাদেশি বংশোদ্ভুত সংসদ সদস্য আফসানা বেগম।

তার বিরুদ্ধে আনিত অভিযোগে বলা হয়েছে, প্রভাব খাটিয়ে মাত্র ৬ মাসের মধ্যে কাউন্সিল ফ্লাট নিয়েছেন তিনি। ৩০ বছর বয়সী আফসানা স্থানীয় আইলস অফ ডগ এর মতো জায়গায় তিন শ হাজার পাউন্ডের একটি ফ্ল্যাট গ্রহণ করেন।

দ্যা মেইল পত্রিকা জানায়, আগামী ১০ ডিসেম্বর তাকে আদালতে হাজির হতে হবে। যদি তিনি আইনি প্রক্রিয়ায় হেরে যান তাহলে হয়ত সংসদ সদস্য পদ হারাতে হতে পারে, এমনকি জেলেও যেতে হতে পারে। ২০১১ সালে প্রথম ঘরের জন্য আবেদন করেছিলেন আফসানা। যদিও তখন তিনি তার বাবা-মার সঙ্গে ছিলেন।


পরে ২০১৪ সালে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পর বাবা-মার ঘর থেকে স্বামীর সঙ্গে চলে আসেন। কিন্তু স্বামীর সঙ্গে তার ছাড়াছাড়ি হয়ে গেলে তিনি ঘরের জন্য দীর্ঘ অপেক্ষার তালিকায় থাকলেও মাত্র ৬ মাসের মধ্যে ঘর পেয়ে যান। যদিও বলা হয়েছে স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর তার কোনো সন্তানও ছিল না, এরপরও তিনি ঘর পেয়ে যান।

এর আগে আফসানা বলেছেন, স্বাধীনভাবে নিরাপদে বেঁচে থাকার জন্য তার ঘরের প্রয়োজন ছিল। তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ প্রত্যাখান করেছেন। আইনজীবীর পরামর্শ ছাড়া এর চেয়ে বেশি কিছু বলবেন না বলে তিনি মিডিয়াকে জানিয়েছেন।

গত বছর ব্রিটিশ নির্বাচনে টাওয়ার হ্যামলেটস বারার পপলার এন্ড লাইম হাউস আসন থেকে প্রথমবার নির্বাচন করেই জিতে যান ৩০ বছর বয়সী আফসানা।

সদ্য বহিষ্কৃত লেবার পার্টির সাবেক লিডার জেরেমি করবিনের ঘনিষ্ট হিসেবে পরিচিত ছিলেন আফসানা বেগম।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

পুলিশ কর্মকর্তার এক থাপ্পড়ে বিদ্যুৎহীন ৩৫ গ্রাম

Shamim Reza

বাইডেন প্রশাসনে এবার যা কিছু ‘প্রথম’

azad

চাঁদের নমুনা আনতে চীনা মিশন শুরু

Shamim Reza

বয়স কমবে ২৫ বছর, দাবি ইসরাইলি বিজ্ঞানীদের

Shamim Reza

এবার বিএসএফের গুলিতে পাকিস্তানি নিহত

Shamim Reza

বিল গেটসকে টপকে বিশ্বের দ্বিতীয় ধনী ইলন মাস্ক

Shamim Reza