Views: 184

জাতীয় শিক্ষা স্লাইডার

জেএসসি, এইচএসসি পরীক্ষা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয়

জুমবাংলা ডেস্ক:  দেশে করোনা পরিস্থিতির কারণে এবার জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা না নেয়া এবং উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার তারিখ নির্ধারণ নিয়ে এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

তবে, অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্বেগের কথা বিবেচনা করে শিগগিরই সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

জেএসসি পরীক্ষা বাতিল এবং এইচএসসি পরীক্ষার কাল্পনিক তারিখ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের বক্তব্য তুলে ধরতে বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।


বিবৃতিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে বিভিন্ন গণমাধ্যমে এ বছরের জেএসসি পরীক্ষা হচ্ছে না মর্মে সংবাদ প্রকাশিত হয়েছে। এ বিষয়ে জনমনে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারিকে বিবেচনায় নিয়ে জেএসসি পরীক্ষার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় বিশেষজ্ঞদের পরামর্শ চেয়েছিল। বিশেষজ্ঞরা তাদের পর্যবেক্ষণসহ কিছু বিকল্প প্রস্তাব প্রদান করেছেন। মন্ত্রণালয় প্রস্তাবসমূহ পর্যালোচনা করছে।

অন্যদিকে, এইচএসসি পরীক্ষা-২০২০ অনুষ্ঠানের তারিখ নিয়েও বিভিন্ন গণমাধ্যমে কল্পিত তারিখ প্রকাশ করা হয়েছে উল্লেখ করে মন্ত্রণালয় জানায়, মহামারিকে বিবেচনায় নিয়ে জেএসসি এবং এইচএসসি পরীক্ষা অনুষ্ঠানের বিভিন্ন বিকল্প নিয়ে শিক্ষা মন্ত্রণালয় ভাবছে। তবে এ বিষয়ে এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্বেগের কথা বিবেচনা করে শিগগিরই সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

সিদ্ধান্ত হলে ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

অসমর্থিত কোনো মাধ্যমের তথ্যের ভিত্তিতে অভিভাবক ও শিক্ষার্থীদের বিভ্রান্ত না হতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

পরীক্ষা না নিয়ে অটোপ্রমোশন দেয়ার কথা ভাবছে সরকার

Saiful Islam

বাংলাদেশের ইতিহাসে এই পর্যন্ত কোনো নারীরই ‘ফাঁসি’ কার্যকর হয়নি!

Saiful Islam

বিএনপি শুধু খুনীর দল নয়, তারা ধর্ষণকারীরও দল : তথ্যমন্ত্রী

Saiful Islam

৮৪ হাজার পদ খালি, বাংলাদেশ থেকে ডাক্তার ও কর্মী নেবে যুক্তরাজ্য

Saiful Islam

ধর্ম সচিবের ছোট ছেলের রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

mdhmajor

বিএনপির আন্দোলন এখন পত্রিকার পাতা আর ফেসবুক স্ট্যাটাসে সীমাবদ্ধ: কাদের

mdhmajor