Views: 674

বিভাগীয় সংবাদ রংপুর

টিকা দেয়ার ১০ মিনিট পরে শিশুর মৃত্যু


জুমবাংলা ডেস্ক : গাইবান্ধার সুন্দরগঞ্জে বিসিজি টিকা দেয়ার ১০ মিনিট পরে মোহসীনা নামে ২২ দিনের এক শিশুর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের বামনডাঙ্গা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এ ঘটনা ঘটেছে।

নিহত শিশু মোহসীনা বামনডাঙ্গা ইউনিয়নের জামাল গ্রামের আব্দুর রহিম মিয়ার ছেলে।

স্থানীয়দের অভিযোগ, মেয়াদ উত্তীর্ণ একাধিক টিকা দেয়ার কারণে শিশুটির মৃত্যু হয়েছে। তাছাড়া টিকা দেয়ার আগে শিশুটির স্বাস্থ্যও পরীক্ষা করা হয়নি।


টিকা নিতে আসা ওই শিশুর দাদী জানায়, টিকা দেয়ার আগে কিছু একটা খাওয়ায় তার নাতিকে। এরপর তাকে দুটি টিকা দেয়া হয়। এরপর রাস্তায় রোদ থাকায় কাপড় দিয়ে ঢেকে বাড়িতে নিয়ে যায়। এতে সময় লাগে আনুমানিক দশ মিনিট। পরে শিশুটির মা শিরিনা বেগম বুকের দুধ খাওয়াতে গেলে দেখে নিহত শিশুটির নাখ ও মুখ দিয়ে রক্ত বের হচ্ছে।

শিশুর বাবা আব্দুর রহিম মিয়ার অভিযোগ, একাধিক টিকা দেয়ার কারণে তার সন্তানের মৃত্যু হয়েছে। কাজেই আইনি সহায়তা চাইবেন তিনি।

টিকা দেয়ার দায়িত্বে নিয়োজিত ইউনিয়ন স্বাস্থ্য সহকারী লুচি বেগম জানান, একাধিক নয়, শুধুমাত্র বিসিজি টিকা দিয়েছি। মৃত্যুর জন্য আমি দায়ী না।

বামনডাঙ্গা ইউপি চেয়ারম্যান নজমুল হুদা জানান, টিকা দেয়ার পরে শিশুটি মারা যায়। বিষয়টি তদন্ত করে দেখা দরকার।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফুজ্জামান সরকার জানান, টিকা দেয়ার কারণে শিশুটির মৃত্যু হতে পারে না। শিশুটির কোনো সমস্যা থাকতে পারে। তারপরেও এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করে বিষয়টি খতিয়ে দেখা হবে।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহিল জামান জানান, এই বিষয়ে লিখিত কোনো অভিযোগ পাইনি। ঘটনাটি শোনার পরে পুলিশ পাঠিয়েছি, তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

অবশেষে ভাত খেলেন ম্যারাডোনার সেই পাগল ভক্ত

Saiful Islam

৯৯৯ তে কল, সাজেক পাহাড়ে পা ভাঙা পর্যটক উদ্ধার

rony

বাবার পিছু নিয়ে পুকুরে ডুবে প্রাণ গেল শিশুটি

rony

ম্যারাডােনার জন্য শোক পালন, সাত দিন পর খাবার খেলেন সেই ভক্ত

rony

ডেঙ্গু আক্রান্ত ৯৪ রোগী হাসপাতালে চিকিৎসাধীন

azad

সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ হয়েছেন ৩৩ জন

azad