আন্তর্জাতিক

ট্রাম্পের সৌজন্যে দেয়া রাষ্ট্রপতির নৈশভোজে নেই মনমোহন সিং-সোনিয়া গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্টের আতিথেয়তায় রাষ্ট্রপতির দেয়া নৈশভোজে নেই মনমোহন সিং। চারদিন আগে এই অনুষ্ঠানের আমন্ত্রণ পেয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী। কিন্তু শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে সেই অনুষ্ঠানে থাকতে পারবেন না তিনি। রাইসিনা হিলকে এমনটাই জানিয়েছেন অশীতিপর এই রাজনীতিবিদ। খবর এনডিটিভি’র।

তবে সূত্রের খবর, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে আমন্ত্রণ জানানো হয়নি এই নৈশভোজে। সেই বিক্ষোভ থেকেই প্রাক্তন প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্ত।

কংগ্রেস সূত্রে খবর বিদেশী রাষ্ট্রপ্রধানদের সফরে বিরোধী দলগুলোর সঙ্গে বৈঠক এদেশের ঐতিহ্য। কিন্তু মার্কিন প্রেসিডেন্টের সফরসূচিতে নেই সেই বৈঠক। এই অভিযোগে মঙ্গলবারের নৈশভোজ বয়কট করার সিদ্ধান্ত নিয়েছেন কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী আর গুলাম নবি আজাদ। এই দুই সাংসদ, সংসদের উভয়কক্ষে কংগ্রেস সংসদীয় দলের নেতা।

এদিকে, মঙ্গলবার দ্বিপাক্ষিক স্তরে একাধিক চুক্তি স্বাক্ষরিত করতে পারেন দুই রাষ্ট্র নেতা। তবে সবার প্রথমে দিল্লির একটি সরকারি স্কুল পরিদর্শনে যাবেন মেলানিয়া ট্রাম্প। হেপিনেস ক্লাসের শিক্ষা নিতে মার্কিন ফার্স্ট লেডির এই সফর। যদিও এই অনুষ্ঠানে আমন্ত্রিত নয় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং শিক্ষামন্ত্রী মনীশ সিসোদিয়া। এই নিয়ে বিতর্ক তুঙ্গে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

করোনায় ৮৬ বাংলাদেশির মৃত্যু

globalgeek

খাবার সংকটের আশঙ্কায় ২০ লাখ প্রবাসী

Saiful Islam

চীনে করোনায় প্রকৃত মৃত্যু ও আক্রান্তের সংখ্যা নিয়ে ট্রাম্পের সন্দেহ

Saiful Islam

দিল্লির তাবলিগ জামাতে যোগ দেওয়া আরও দুইজনের মৃত্যু

Saiful Islam

বিশ্বব্যাপী ৫১ হাজার মানুষের মৃত্যু

Saiful Islam

দুই সপ্তাহে চাকরি হারাল ১ কোটি লোক!

globalgeek