আন্তর্জাতিক ওপার বাংলা

ট্রাম্প আসবে, তাই বন্ধ করে দেওয়া হলো পানের দোকান

আন্তর্জাতিক ডেস্ক : আগামী ২৪ তারিখ ভারতের আমদাবাদ সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের সফরের আগে শহরকে স্বচ্ছ রাখতে কোনরকম ঘাটতি রাখছে না প্রশাসন। এর আগে দেওয়াল তুলে আড়াল করা হয়েছে বস্তি, এবার বন্ধ করা হল পানের দোকান।

পান এবং পান মশলা চিবিয়ে রাস্তায়-দেওয়ালে থুক করে খানিকটা লালচে থুতুর গা ঘিনঘিনে ছবি দেখা যায় হামেশাই। কিন্তু মার্কিন প্রেসিডেন্টের নজরে যাতে সেই দৃশ্য না পড়ে, সেজন্য তৎপর আহমেদাবাদ প্রশাসন।

সে কারণেই বন্ধ করা হলো আহমেদাবাদ বিমানবন্দরের নিকটবর্তী তিনটি পানের দোকান। পুলিশ এসে নোটিশ ঝুলিয়ে সিলগালা করে গেছে দোকানগুলো।

এর পরও দোকান খোলার চেষ্টা করা হলে দোকানমালিকদের বিরুদ্ধে আইনিব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়েছে।
মাত্র ৩ ঘণ্টা আহমেদাবাদে থাকবেন মার্কিন প্রেসিডেন্ট। এ জন্য তার যাত্রা পথের দুপাশকে যতটা সম্ভব ঝকঝকে করে তোলা হচ্ছে।

এর আগে মার্কিন প্রেসিডেন্টের সফরের আগে আহমেদাবাদের ‘বস্তি’ ঢাকতে তৎপর হয়ে পড়ে রাজ্যের বিজেপি সরকার। যে কারণে শহরের একটি বস্তি ঘিরে উঁচু দেয়াল তোলা হয়। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প যেন বস্তি দেখতে না পান তাই এ পদক্ষেপ।

এর আগে ২০১৭ সালে ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাংকার সফরের আগে রাতারাতি হায়দরাবাদ শহরের রাস্তাঘাট থেকে ভিক্ষুকদের সরিয়ে দিয়েছিল তেলেঙ্গানা সরকার। এ নিয়ে কম বিতর্ক হয়নি।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

কঠোর সিদ্ধান্ত : ক্ষমা চাইলেন মোদী

Shamim Reza

এবার করোনাকে পরাজিত করে বাড়ি ফিরলেন ৯৫ বছরের বৃদ্ধা

rony

শিগগিরই ১৪ দিনের লকডাউনে যেতে পারে নিউইয়র্ক : ট্রাম্প

Shamim Reza

বাড়ি ফিরতে ২শ’ কিলোমিটার পায়ে হেঁটে রাস্তায় মৃত্যু

rony

করোনা একদিনে কেড়ে নিল ৩৫১৬ প্রাণ

Shamim Reza

কাতারে করোনাভাইরাসে বাংলাদেশির মৃত্যু

Shamim Reza