Views: 145

আন্তর্জাতিক

ডোনাল্ড ট্রাম্পকে চরম শাস্তি দিলো ফেসবুক


আন্তর্জাতিক ডেস্ক : ক্ষমতায় থাকা বাকি দিনগুলোতে ডোলাল্ড ট্রাম্পকে ফেসবুক থেকে ব্লক রাখার সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক কতৃপক্ষ। এই সিদ্ধান্ত অনির্দিষ্টকালের জন্যও হতে পারে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির সিইও মার্ক জাকারবার্গ। সম্প্রতি দেশটিতে ঘটে যাওয়া সহিংসতা উস্কে দেওয়ার জন্য এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জাকারবার্গ তার অফিসিয়াল পেইজে জানান।


জাকারবার্গ লিখেছেন, গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের বিরুদ্ধে সহিংস বিদ্রোহকে উস্কে দেওয়ার জন্য আমাদের প্ল্যাটফর্মের ব্যবহার করা হচ্ছে। আমরা বিশ্বাস করি, ট্রাম্পকে এই সময়কালে আমাদের পরিষেবা ব্যবহার চালিয়ে যাওয়ার অনুমতি দেওয়া ঝুঁকিপূর্ণ। তাই তার ফেসবুক এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্টগুলো অনির্দিষ্টকালের জন্য অবরুদ্ধ (বন্ধ) করে দিচ্ছি। ক্ষমতার শান্তিপূর্ণ রূপান্তর সম্পন্ন না হওয়া পর্যন্ত কমপক্ষে আগামী দুই সপ্তাহের জন্য এ সিদ্ধান্ত থাকবে।

এর আগে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) টুইটার ও ফেসবুক ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট ব্লক করে দেয়। যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটলে ট্রাম্পের সমর্থকদের নজিরবিহীন হামলার পর বিষয়টি নিয়ে টুইট করতে থাকায় এ দুই সামাজিক যোগাযোগ মাধ্যম এ সিদ্ধান্ত নেয়। অনেকে বলেছেন, ট্রাম্প ক্ষমতার অপব্যবহার করেছেন। এ ছাড়া তিনি জনগণের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা দেখাননি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

মিয়ানমারে মৃতের সংখ্যা বেড়ে ১৮

Shamim Reza

গরুর সঙ্গে অসভ্যতা, স্ত্রী দেখে ফেলায় লজ্জায় আত্মহত্যা

Shamim Reza

ইয়েমেনে আগ্রাসন বুমেরাং হয়ে উঠছে, সৌদির নাভিশ্বাস

Shamim Reza

মিয়ানমারে মৃতের সংখ্যা বেড়ে ১৮

Saiful Islam

নেপালে ইয়ুথ কনক্লেভে অংশগ্রহণকারীদের সংবর্ধনা দিল বাংলাদেশ দূতাবাস

mdhmajor

সৌদি যুবরাজের বিচার নিয়ে বাইডেনের ঘোষণা আসছে

Saiful Islam