Views: 196

খেলাধুলা ঢাকা বিভাগীয় সংবাদ

ঢাকার ডেমরায় শুরু হয়েছে ঐতিহ্যের ‘আসিল মোরগ লড়াই’

স্পোর্টস ডেস্ক: দুইটি মোরগের প্রাণপণ লড়াই চলছে। এ লড়াই জয়-পরাজয়ের লড়াই। ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজারো উৎসুক জনতা ভীড় জমিয়েছেন এ লড়াই দেখতে। বারবার করতালির মাধ্যমে তারা উপভোগ করছেন হারিয়ে যাওয়া গ্রামবাংলার এ খেলা।

শুক্রবার ঢাকার ডেমরাস্থ সানারপাড় এলাকায় ব্যতিক্রমধর্মী এ খেলার উদ্বোধন করা হয়।

বাংলাদেশ লোকাল আসিল মোরগ চ্যাম্পিয়নশীপ-২০২০ প্রথম লীগের এ মোরগ লড়াইয়ের খেলায় বগুড়া, ব্রাহ্মণবাড়িয়া, টঙ্গী, কুমিল্লা ও ঢাকা থেকে প্রতিযোগীরা ২৪টি আসিল মোরগ নিয়ে উদ্বোধনী খেলায় অংশগ্রহণ করেন।


সুষ্ঠু সাংস্কৃতিক ঐতিহ্যকে সংরক্ষণ ও বর্তমান প্রজন্মের সামনে তুলে ধরার উদ্দেশ্যেই  ভিন্নধর্মী এ মোরগ লড়াইয়ের আয়োজন করা হয় বলে জানিয়েছেন খেলার অন্যতম আয়োজক রুমী চৌধুরী।

তিনি জানান, প্রথম লীগের খেলায় বিজয়ীরা পরবর্তী ২৮ দিন পর দ্বিতীয় লীগে অংশগ্রহণ করবেন। লীগ ভিত্তিক এই খেলায় চ্যাম্পিয়ন, রানারআপ ও তৃতীয় স্থান অধিকারী প্রতিযোগীদের জন্য থাকবে আকর্ষণীয় পুরস্কার।

রুমী চৌধুরী জানান, এ মোরগ লড়াইয়ের প্রতিযোগিতা প্রতি দু’বছর পরপর আয়োজন করা হয়। এবছর করোনার কারণে সীমিত পরিসরে খেলার আয়োজন করা হয়েছে। আশা করছি আগামীতে বড় পরিসরে এ খেলার আয়োজন করা হবে।

তিনি আরও জানান, ২০১১ সালে প্রথম লোকাল চ্যাম্পিয়নশীপ মোরগ লড়াইয়ের আয়োজন করা হয়েছিল।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

বাবার চেহলাম শেষে কর্মস্থলে ফেরা হলো না তাদের

Shamim Reza

বরগুনায় স্বামীকে ঘুমের ট্যাবলেট খাইয়ে স্ত্রীকে ধর্ষণ

Shamim Reza

হ্যালন্ডের রিলিজ ক্লজ মাত্র ৭৫ মিলিয়ন

Shamim Reza

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা হবে সশরীরে

Shamim Reza

নারীকে বিবস্ত্র করে নির্যাতন, রিমান্ড শেষে আদালতে আনা হয়েছে দেলোয়ারকে

Shamim Reza

টঙ্গীতে ছিনতাইকারী গ্রেপ্তার

rskaligonjnews