জাতীয় শিক্ষা

ঢাবির ৫২তম সমাবর্তন আগামীকাল

ঢাবির সমাবর্তন
ফাইল ছবি

জুমবাংলা ডেস্ক: দেশের সবচেয়ে পুরোনো উচ্চশিক্ষা প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০ হাজার ৭৯৬ জন স্নাতকের অংশগ্রহণে সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ৫২তম সমাবর্তন। খবর ইউএনবি’র।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ঢাবির আচার্য রাষ্ট্রপতি আবদুল হামিদ।


সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন জাপানের টোকিও বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট ফর কসমিক রে রিসার্চের পরিচালক নোবেল বিজয়ী অধ্যাপক ড. তাকাকি কাজিতা।

সমাবর্তনের আনুষ্ঠানিকতা শুরু হবে বেলা সাড়ে ১১টা থেকে। তবে স্নাতকদের ১১টার মধ্যে অনুষ্ঠানস্থলে প্রবেশ এবং সমাবর্তন অনুষ্ঠান শেষে সনদ সংগ্রহ করতে বলা হয়েছে।

অনুষ্ঠানে ৯৮ জন কৃতী শিক্ষার্থী রাষ্ট্রপতির কাছ থেকে স্বর্ণপদক গ্রহণ করবেন। সেই সাথে ৫৭ জনকে পিএইচডি এবং ১৪ জনকে এমফিল ডিগ্রি দেয়া হবে।

ঢাবি অধিভুক্ত সাত কলেজের নিবন্ধিত স্নাতকরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজ থেকে সরাসরি সমাবর্তন অনুষ্ঠানে অংশ নেবেন।

এদিকে, ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শনিবার ক্যাম্পাসে এক সংবাদ সম্মেলনে জানান, উৎসবমুখর পরিবেশে সমাবর্তন আয়োজনের জন্য সব প্রস্তুতি ইতিমধ্যে শেষ হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

বঙ্গবন্ধুর পলাতক ৫ খুনিকে ফিরিয়ে আনার প্রচেষ্টা চলছে: আইনমন্ত্রী

mdhmajor

অনেক সরকারি কর্মকর্তা সিদ্ধান্ত এড়িয়ে চলতে চায়: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

Shamim Reza

নগর উন্নয়নে সবাইকে একসাথে কাজ করার আহ্বান এলজিআরডি মন্ত্রীর

azad

বাংলাদেশে বিষধর সাপের গোপন খামার: আইনে নিষিদ্ধ, কিন্তু তারপরও আছে কেমন করে?

Shamim Reza

ধানমণ্ডি-বনানীতে আবাসিক হোটেল বন্ধ, চলছে তল্লাশি

Shamim Reza

হাত স্যানিটাইজ করে ঘুষ নেওয়ার ভিডিও ফাঁস হওয়া সেই ওসিকে স্ট্যান্ড রিলিজ

rony