আন্তর্জাতিক ওপার বাংলা

তাহলে কি নরেন্দ্র মোদিও বাংলাদেশি

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের ক্ষমতাসীন বিজেপির সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় জানিয়েছেন, তার বাড়িতে কিছু দিন আগে কয়েকজন রাজমিস্ত্রী কাজ করতেন। তাদের চিড়া খাওয়া দেখে তার সন্দেহ, তারা ভারতীয় নন, বাংলাদেশি।

তার এ মন্তব্যের পর ব্যাপক প্রতিক্রিয়া হয় ভারতে। যার ধারাবাহিকতায় ভারতের গণমাধ্যমে তুলে ধরা হয় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চিড়া খাওয়ার ইতিহাসও। তিনিও বাংলাদেশি কি না সেই ইঙ্গিত তুলে প্রতিবেদনও প্রকাশিত হয়।

এক জনসভায় বিজয়বর্গীয় জানান, তর বাড়িতে নতুন একটি ঘর তৈরি করার কাজে লাগেন কয়েকজন রাজমিস্ত্রী। তাদের খাওয়াদাওয়া তার মতে অদ্ভুত। কেন না তারা পোহা বা চিড়া খান। ঠিকাদারের সঙ্গে কথা বলে তার সন্দেহ হয়, তারা সবাই বাংলাদেশ থেকে এসেছেন। এর দিনদুয়েক পর ওই রাজমিস্ত্রীরা কাজ বন্ধ করে দেন।

এ নিয়ে এখনও পুলিশে অভিযোগ দায়ের করেননি তিনি, তবে মানুষকে এ ব্যাপারে সাবধান করার চেষ্টা করছেন।

এরপর খবর অনলাইন জানায়, সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজের পছন্দের খাবারের নাম জানিয়েছিলেন। পাশাপাশি রান্নার প্রতি তার ভালোবাসা এবং আগ্রহের কথাও জানিয়েছিলেন।

ওই সাক্ষাৎকার থেকেই জানা যায়, খিচুড়ি এবং চিড়া তার পছন্দের।

সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, বাড়িতে আমি নিজের হাতে চা তৈরি করতাম। আমি খিচুড়ি রান্না করতে পছন্দ করি, এটাই আমার প্রিয় খাবার। এর আগে আমি ভোর সাড়ে ৪টেয় ঘুম থেকে উঠে পুরো বাড়িটি পরিষ্কার করে সবার জন্য চা তৈরি করতাম। এর পর বাইরে অল্প হাঁটাহাঁটি করার পর ফিরে আমি প্রাতরাশ রান্না করতাম পোহা (চিড়া), এটা আর একটা খাবার যা আমি খেতে পছন্দ করি।

প্রতিবেদনে আরো বলা হয়, ১৭ সেপ্টেম্বর নিজের ৬৯তম জন্মদিন পার করে নরেন্দ্র মোদি। সেদিনও তিনি খিচুড়ি এবং পোহা খেয়েছিলেন বলে সংবাদমাধ্যমের খবর থেকে জানা গিয়েছিল।

২০১৪ সালে প্রথমবার প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেয়ার পর থেকে একটি বারের জন্য বড় কোনো অসুখে পড়েননি ভারতের প্রধানমন্ত্রী। এর নেপথ্যে রয়েছে তার সংযমী জীবনযাপন, নিয়মানুবর্তিতা এবং অবশ্যই খাদ্যাভ্যাসও।

প্রতিদিন ১৮ ঘণ্টা কাজ করেন নরেন্দ্র মোদি। সঙ্গে নিয়মিত স্বাস্থ্যকর ডায়েট। সেই ডায়েটে কিন্তু খিচুড়ি এবং চিড়াই সবার।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP




জুমবাংলানিউজ/এসআই


আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ