Views: 144

আন্তর্জাতিক

তুর্কি পণ্য বয়কট নিয়ে যা বলছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী


আন্তর্জাতিক ডেস্ক : তুর্কি পণ্য বয়কটের কথা অস্বীকার করে দেশটির সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে বলে দাবি করেছেন সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদ। শনিবার (২১ নভেম্বর) জি২০ সম্মেলনের সাইডলাইনে রয়টার্সকে দেয়া এক ভার্চুয়াল সাক্ষাৎকারে এমন দাবি করেন তিনি।


প্রিন্স ফয়সাল বিন ফারহান বলেন, সৌদি আরব অনানুষ্ঠানিকভাবে তুর্কি পণ্য বয়কট করছে এমন কোনও তথ্য-উপাত্ত নেই। সাক্ষাৎকারে ফিলিস্তিন ইস্যু নিয়েও কথা বলেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, সৌদি সরকার একটি স্থায়ী শান্তি চুক্তি চায়। সাম্প্রতিক বছরগুলোতে সৌদি-তুরস্ক সম্পর্ক খুব একটা ভালো যাচ্ছে না। একাধিক ইস্যুতে মুসলিম বিশ্বের প্রভাবশালী দেশ দুটির অবস্থা একেবারে বিপরীত মেরুতে।

এমনকি সৌদি আরব তুরস্কের পণ্যের ওপর অলিখিত বয়কট জারি করে রেখেছে। তুরস্কে ভ্রমণে যেতেও নাগরিকদের নিরুৎসাহিত করা হচ্ছে। দেশটির সুপারশপগুলো থেকে সরিয়ে নেয়া হচ্ছে তুর্কি পণ্য। এছাড়া তুরস্কের পণ্য আমদানির ক্ষেত্রে নানা ধরনের প্রতিবন্ধকতা তৈরি করা হচ্ছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ষাটোর্ধ্ব ডিগ্রিবিহীন কুয়েত প্রবাসীদের জন্য দুঃসংবাদ

Saiful Islam

ভ্যানেটিব্যাগে এত হিরা-জহরত!

Saiful Islam

গোটা বিশ্বের মুসলিমদের এক হওয়ার ডাক দিলেন এরদোগান

Saiful Islam

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি চিকিৎসকের বিরুদ্ধে ধর্ষণ মামলা

Saiful Islam

ইয়েমেনে ৯ মাস বন্দি জীবন কাটাচ্ছেন বাংলাদেশি ৫ নাবিক

Saiful Islam

করোনায় আত্মহত্যা করছে জাপানিরা, এগিয়ে নারীরা

Saiful Islam