খেলাধুলা

থাকছেন না ওয়ালশ-ম্যাকেঞ্জি-জোশি-চন্দ্রমোহনও!

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের পারফরম্যান্স বিবেচনা করে বড় ধরনের পরিবর্তন আসচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের কোচিং স্টাফে। প্রধান কোচ স্টিভ রোডস চাকরি হারিয়েছেন। দুই বোলিং কোচ, ব্যাটিং কোচ ও ফিজিওর সাথেও চুক্তি নবায়ন করছে না বিসিবি।

সোমবার বোর্ডের ঊর্ধ্বতন কর্তাদের মিটিংয়ে নেওয়া হয় এই বড় সিদ্ধান্তগুলো। কোচিং স্টাফে রদবদল আসছে- তা আন্দাজ করা যাচ্ছিল বিশ্বকাপ চলাকালেই। তবে বাস্তবায়ন এত দ্রুত হয়ে যাবে তা ভাবেননি অনেকেই।


বাংলাদেশ দলের পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ, স্পিন বোলিং কোচ সুনীল জোশি ও ফিজিও থিহান চন্দ্রমোহনের সাথে বোর্ডের চুক্তি ছিল চলমান বিশ্বকাপ পর্যন্ত। বাংলাদেশ দল বিশ্বকাপ থেকে বাদ পড়ায় তাদের চুক্তির মেয়াদও কার্যত শেষ। বোর্ড এই চার কোচিং স্টাফের কারো সাথেই চুক্তি নবায়নে আগ্রহী নয়। তাই তিন কোচেরই বাংলাদেশ অধ্যায়ের ইতি ঘটল।

এদিকে সীমিত ওভারের ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জিও টাইগারদের সাথে আর থাকছেন কি-না এ নিয়ে আছে ধোঁয়াশা। শ্রীলঙ্কা সফরে যেতে তিনি অপারগতা প্রকাশ করেছেন। ম্যাকেঞ্জির এই না থাকা ‘বিরতি’ নাকি ‘বিদায়’, প্রশ্ন আছে এ নিয়েও। তবে এটুকু বলা যেতে পারে, শ্রীলঙ্কা সফরে কোচিং স্টাফের পুরনো সদস্যদের মধ্যে থাকছেন কেবল ফিল্ডিং কোচ রায়ান কুক ও কম্পিউটার বিশ্লেষক শ্রীনিবাস চন্দ্রশেখরন।

২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বিসিবির সাথে চুক্তি ছিল রোডসের। তবে তাকে দায়িত্ব পালনের মাঝপথেই বিদায় জানিয়েছে বোর্ড। তার বদলি হিসেবে দেখা যেতে পারে আলোচিত ‘সাবেক’ চন্ডিকা হাথুরুসিংহেকে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

রেকর্ড ভেঙে ক্ষমা চাইলেন স্প্যানিশ গোলরক্ষক দি গিয়া

Saiful Islam

পিএসএলের টিকিটের টাকা ফেরত পাচ্ছেন দর্শকরা

Sabina Sami

মুশফিকের সঙ্গে ডিনারে যাচ্ছেন যারা

Saiful Islam

বাবুলের পর এবার বাফুফে সদস্য জাহাঙ্গীর করোনায় আক্রান্ত

Sabina Sami

আজই টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আসছে চূড়ান্ত ঘোষণা

Sabina Sami

পদত্যাগ করলেন বিসিসিআই’র প্রধান নির্বাহী

Shamim Reza