Views: 30

বরিশাল বিভাগীয় সংবাদ

দাবি না মানায় ফের উত্তপ্ত বরিশাল বিশ্ববিদ্যালয়


জুমবাংলা ডেস্ক : পূর্বঘোষিত ৩ দফা দাবি না মানায় আন্দোলনে নেমেছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। ৪৮ ঘন্টার আলটিমেটাম শেষে মশাল মিছিল করেছেন তারা।

শুক্রবার সন্ধ্যায় ক্যাম্পাসের মূল ফটকের সামনে থেকে এ মিছিল বের করা হয়।

আন্দোলনকারীরা অভিযোগ করেন, গত মঙ্গলবার মধ্যরাতে তাদের ওপর বর্বরোচিত হামলার ঘটনায় পুলিশ রহস্যজনক কারণে এখনো কাউকে আটক করেনি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আহতরা হামলাকারীদের নামের তালিকা প্রদান করলেও প্রশাসন তাদের বিরুদ্ধে মামলা না করে অজ্ঞাতদের আসামি করে থানায় লিখিত অভিযোগ দেয়; যা শিক্ষার্থীরা প্রত্যাখ্যান করেছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে তারা জানান। এর আগে বিকাল ৫টা থেকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।


প্রসঙ্গত, ১৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর সঙ্গে বিআরটিসি বাস কন্ডাক্টরের বাকবিতণ্ডা হয়। এর জেরে এক শিক্ষার্থীকে ছুরিকাঘাত ও অপর একজন ছাত্রীকে লাঞ্ছিত করে। ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দুই ঘণ্টা রাস্তা অবরোধ শেষে আবাসস্থলে ফিরে যান। ১৭ ফেব্রুয়ারি গভীর রাতে রূপাতলী বাসস্ট্যান্ড সংলগ্ন সকল শিক্ষার্থীদের মেসে গিয়ে অস্ত্রধারী সন্ত্রাসী নিয়ে পরিবহন শ্রমিকরা শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে ১১ শিক্ষার্থীকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়।

হামলার পরপরই রাত আড়াইটার দিকে সড়কে কাঠ পুড়িয়ে অবরোধ করেন শিক্ষার্থীরা; যা উপাচার্যের আশ্বাসে ৪৮ ঘণ্টার সময় বেঁধে দিয়ে অবরোধ ১৪ ঘণ্টা পর তুলে নেয় ১৭ ফেব্রুয়ারি বিকাল সোয়া ৪টায়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেল শিশু-কিশোররা

Saiful Islam

রূপগঞ্জে সিম গ্রুপে ভয়াবহ আগুন

Shamim Reza

নির্জন মাঠে অনৈতিক কাজ, ৭ জন গ্রেফতার

Shamim Reza

ভয়াবহ দুর্ঘটনায় তছনছ সিলেটের চিকিৎসক পরিবার

Shamim Reza

একই দিনে বিয়ে করলেন ৫ ভাই-বোন!

Shamim Reza

একই দিনে বিয়ে করলেন পাঁচ ভাই-বোন

Saiful Islam