Views: 804

আন্তর্জাতিক

দাড়ি কাটতে রাজি হওয়ায় চাকরি ফিরে পাচ্ছেন সেই পুলিশ কর্মকর্তা


আন্তর্জাতিক ডেস্ক : দাড়ি রাখার কারণে চাকরি থেকে বরখাস্ত করা হয় ভারতের উত্তরপ্রদেশের উপপরিদর্শক (এসআই) ইন্তেসার আলী। পরে চাকরি ফিরে পাওয়ার জন্য আবেদনও করেছিলেন তিনি। তবে কোনো লাভ হয়নি। শেষ পর্যন্ত দাড়ি কাটতে রাজি হওয়ায় চাকরি ফিরে পাচ্ছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, রোববার এই সংক্রান্ত একটি নোটিশ জারি করে তাকে কাজে পুর্নবহাল করার কথা জানানো হয়েছে উত্তরপ্রদেশ প্রশাসনের তরফ থেকে।

পুলিশ ম্যানুয়ালের ড্রেস কোড না মেনে দাড়ি রাখার জন্য গত ২০ অক্টোবর সাসপেন্ড করা হয় উত্তরপ্রদেশের বাগপত জেলার রামলালা থানার এসআই ইন্তেসার আলীকে।


এর আগে পুলিশ সুপার অভিষেক সিং তাকে তিনবার দাড়ি কেটে ফেলার জন্য নির্দেশ দিলেও রাজি হননি তিনি। এরপরই অনুমতি ছাড়া দাড়ি রাখার জেরে তাকে সাসপেন্ড করা হয়।

বর্তমানে নিজের আগের অবস্থান থেকে সরে এসে দাড়ি কাটতে রাজি হওয়ায় তাকে চাকরিতে পুনর্বহাল করা হচ্ছে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন।

এ বিষয়ে বাগপত জেলার পুলিশ সুপার অভিষেক সিং বলেন, ‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে দাড়ি রাখার জন্য বাগপত জেলার এসআই ইন্তেসার আলীকে সাসপেন্ড করা হয়েছিল। আজ তিনি আমার কাছে লিখিত আবেদন করেছেন যে, পুলিশ ম্যানুয়াল মেনে তিনি দাড়ি কাটতে রাজি আছেন। তাই সাসপেনশন প্রত্যাহার করে তাকে ফের কাজে যোগ দিতে বলা হয়েছে।’

পুলিশ কর্মকর্তা ইন্তেসার আলীর ভাষ্য, ‘২০১৯ সালের নভেম্বর মাসে দাড়ি রাখার আবেদন জানিয়ে চিঠি দিয়েছিলাম। কিন্তু, এখনো তার জবাব পাওয়া যায়নি। গত ২৫ বছর ধরে উত্তরপ্রদেশ পুলিশে কাজ করছি। কিন্তু, এতদিন পর্যন্ত কেউ আমাকে দাড়ি রাখতে বাধা দেয়নি। কিন্তু, এখনই যত সমস্যা হচ্ছে।’


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

চিলিতে ৭ মাত্রার শক্তিশালী ভূমিকম্প, সুনামির আশঙ্কা

Saiful Islam

লাভ জিহাদের ছায়া ক্রমশ দীর্ঘ হচ্ছে ভারতে

Mohammad Al Amin

শুধু দিল্লি নয়, ভারতে ৪টি রাজধানী চান মমতা ব্যানার্জি

Mohammad Al Amin

এশিয়ার ‘মাদক সম্রাট’ গ্রেফতার

Shamim Reza

চীনে সোনার খনিতে আটকে পড়ে থাকা ২২ জনের মধ্যে ১১ জন উদ্ধার

Mohammad Al Amin

কাশ্মীরে আবারো দীর্ঘ সুড়ঙ্গের সন্ধান, ভারতের উদ্বেগ

Shamim Reza