জাতীয় বিভাগীয় সংবাদ

দিনাজপুরের আখিরা পুকুরপাড় বধ্যভূমি স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজের উদ্বোধন


দিনাজপুর

জুমবাংলা ডেস্ক: দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলার বারাইহাটে ৬৮ লাখ ৩৫ হাজার টাকা ব্যয়ে আখিরা পুকুরপাড় বধ্যভূমি স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। মহান মুক্তিযুদ্ধের সময় ১৯৭১ সালের ১৭ এপ্রিল ভারতে যাওয়ার পথে ফুলবাড়ী, উপজেলার বারাইহাট আখিরা পুকুর পাড়ে, নবাবগঞ্জ উপজেলার শতাধিক নারী পুরুষ ও শিশুদের হত্যা করেছিল পাকিস্তানী হানাদার বাহিনী।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ১৯৭১ মহান মুক্তিযুদ্ধ চলাকালে পাকিস্তানী হানাদার বাহিনী কর্তৃক গণহত্যার জন্য ব্যবহৃত বধ্যভূমিসমুহ সংরক্ষণ ও স্মৃতিস্তম্ভ নির্মাণ (দ্বিতীয় পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় এই স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হচ্ছে।


প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে দেশে উন্নায়ন হয়। তিনি প্রধানমন্ত্রী হওয়ায় আজ সারাদেশে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণে জাতির শ্রেষ্ট সন্তানদের মুল্যায়ন করা হচ্ছে। মোস্তাফিজুর রহমান এমপি বুধবার সন্ধ্যায় দিনাজপুর ফুলবাড়ী উপজেলার বারাই হাট আখিরা পুকুরপাড় বধ্যভূমি স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজের উদ্বোধন উপলক্ষে সুধিসমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সমাবেশে ফুলবাড়ী উপজেলার আলাদিপুর ইউনিয়ন চেয়ারম্যন মোজাফ্ফর রহমান সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যন আতাউর রহমান মিল্টন, উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন। অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার লিয়াকত আলী, আখিরা গণহত্যার প্রত্যক্ষ সাক্ষী হরলাল রায় ও উষা রাণী। সূত্র: বাসস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ফার্মেসিতে ওষুধ আনতে গিয়ে স্ত্রীর মৃত্যুর খবর শুনে মারা গেলেন স্বামীও

rony

চিত্রনায়ক রোশানের বাবা আ. লীগ নেতা নুরুল হকের ওপর অতর্কিত হামলা

rony

৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ করছিলো মাজারুল, গোঙানির শব্দ শুনে উদ্ধার

Shamim Reza

বিদ্রোহী হওয়ায় মেয়র বাদশাহকে আ. লীগ থেকে বহিষ্কার

rony

বড়পুকুরিয়া দুর্নীতি : কাল কারাগারে, আজই জামিনে মুক্ত

Shamim Reza

হাসপাতালে নারীর লাশ রেখে পালালো স্বজনেরা!

Shamim Reza