Views: 146

আন্তর্জাতিক

দীর্ঘ দিন পর ঘরে ফিরতে শুরু করেছেন উহানের স্বাস্থ্যকর্মীরা

দীর্ঘ দিন পর ঘরে ফিরতে শুরু করেছেন উহানের স্বাস্থ্যকর্মীরা, ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক : দীর্ঘ দুই মাসেরও বেশি সময় ধরে নভেল করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করে জয়ী হয়ে নিজের বাড়িতে ফিরতে শুরু করেছেছেন চীনের হুবেই প্রদেশের উহান শহরের স্বাস্থ্যকর্মীরা।  খবর চায়না ডেইলির।

মঙ্গলবার (১৭ মার্চ) চীনের বিভিন্ন প্রদেশ থেকে আসা স্বাস্থ্য কর্মীদের আনুষ্ঠিকভাবে উহান থেকে বিদায় নিতে শুরু করেন। উহান শহরের সাতটি হাসপাতাল এবং ১৪টি অস্থায়ী হাসপাতালে প্রায় ৬৮ হাজার স্বাস্থ্যকর্মী বিভিন্ন প্রদেশ থেকে এসে এখানে করোনাভাইরাসে আক্রান্তদের সেবা করেন।

মার্চ মাসের শুরু থেকে চীনের উহানে করোনাভাইরাসের প্রকোপ কমে যাওয়ায় দিনদিন আক্রান্তের সংখ্যা কমতে থাকে। ফলে বন্ধ হতে থাকে করোনাভাইরাসের চিকিৎসা দিতে তৈরি করা অস্থায়ী হাসপাতালগুলো।

এর আগে করোনাভাইরাসের উৎপত্তিস্থল উহান শহরে এর প্রকোপ এতটাই ভয়াবহ অবস্থায় যায় যে বিশাল সংখ্যক করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা সেবা দিতে বেগ পেতে হয় এখানকার স্বাস্থ্যকর্মীদের।

ফলে চীনের স্বাস্থ্য মন্ত্রাণালয় জরুরি ভিত্তিতে চীনের বিভিন্ন স্থান থেকে স্বাস্থ্যকর্মীদের উহান শহরে পাঠায়। করোনাভাইরাসে আক্রান্তদের সেবা করতে গিয়ে অনেক স্বাস্থ্যকর্মীই এ ভাইরাসে আক্রান্ত হন এবং অনেকের প্রাণহানির ঘটনাও ঘটে।

Share:



আরও পড়ুন

ইসরায়েলের বিমান হামলায় হামাসের কমান্ডার নিহত

Shamim Reza

৭ জুন পর্যন্ত মালয়েশিয়ায় কঠোর লকডাউন ঘোষণা

mdhmajor

মা দিবসের আগের দিন ছেলের পাশবিক নির্যাতনে মায়ের মৃত্যু

Saiful Islam

বন্দির কান কামড়ে ছিঁড়ে ফেলল আরেক বন্দি!

Shamim Reza

ক্ষমতা হারালেন নেপালের প্রধানমন্ত্রী

mdhmajor

ইয়ামাহার মোটরসাইকেল উৎপাদন কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত!

Saiful Islam