Views: 227

আন্তর্জাতিক ইসলাম ধর্ম

দীর্ঘ ৯ মাস পর আমিরাতে জুমার নামাজ আদায় করল মুসল্লীরা


আন্তর্জাতিক ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতে দীর্ঘ ৯ মাস পর স্বাস্থ্যবিধি মেনে চালু হয়েছে মসজিদে জুমার নামাজ। গত দুই মাস পূর্বে ৩০% মুসল্লীদের উপস্থিতিতে পাঁচ ওয়াক্তের নামাজ পড়ার সুযোগ হলেও এতদিন বন্ধ ছিল জুমার নামাজ। আজ  শুক্রবার প্রায় ৩৭ সপ্তাহ পর পুনরায় জুমার নামাজ আদায় করতে পেরে মুসল্লীরা আনন্দিত।


জাতীয় দৈনিক কালের কন্ঠের আমিরাত প্রতিনিধির করা প্রতিবেদেন থেকে জানা যায়, দেশটিতে উপস্থিত মুসল্লীদের সামাজিক দুরত্ব বজায় রেখে এবং মাস্ক পরে নামাজ আদায় করার গাইড লাইন জারি করা হয়েছে। এক সপ্তাহ পূর্বে মসজিদ খোলার এই সিদ্ধান্ত জানিয়ে দিয়েছিল সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে যথারীতি বন্ধ রয়েছে মসজিদের অযুখানা এবং ওয়াশ রুম। মুসল্লীগন বাসা থেকে অযু করে নিজ নিজ জায়নামাজ নিয়ে মাস্ক পরে আদায় করেন জুমার নামাজ।

মসজিদ খুলে দেওয়া এবং জুমার নামাজ আদায় করার সুযোগ করে দেওয়ায় আমিরাত সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান মুসল্লীগন। সেই সঙ্গে করোনা মহামারী থেকে পরিত্রান চেয়ে মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়।

উল্লেখ্য, করোনাভাইরাস বিস্তার রোধে ও জনসমাগম এড়াতে এ বছরের মার্চ থেকে মসজিদসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়, শপিং মল, পার্ক, সী বীচ এবং অন্যন্য বানিজ্যিক কার্যক্রম সাময়িক ভাবে বন্ধ রাখে দেশটির সরকার।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ফুল ভালোবাসতেন প্রিয়নবী

Sabina Sami

‘দারুন দৃশ্য’: ক্যাপিটলে হামলার ঘটনায় চীনের পাল্টা জবাব

Shamim Reza

ফেসবুক ও ইনস্টাগ্রামে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হচ্ছেন ট্রাম্প

Shamim Reza

সীমান্তে উত্তেজনার মধ্যেই ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল পাকিস্তান

Shamim Reza

ট্রাম্পের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

Shamim Reza

সৌদি আরব, আমিরাত নাকি কাতার- মাথা কে নোয়ালো?

Shamim Reza