Views: 1596

আন্তর্জাতিক

দুটি টিকটিকির দাম অর্ধকোটিরও বেশি টাকা

আন্তর্জাতিক ডেস্ক : আমেরিকার ক্যালিফোর্নিয়ায় দুটি বিরল প্রজাতির টিকটিকি উদ্ধার করা হয়েছে। ক্যালিফোর্নিয়া পুলিশ জানিয়েছে, এই দুটি টিকটিকি প্রায় এক বছর আগে চুরি হয়েছিল। এই দুটি টিকটিকির দাম বাংলাদেশি টাকায় ৬০ লাখেরও বেশি টাকা।

গোয়েন্দারা অনেক খোঁজাখুঁজির পর এই দুটি টিকটিকিকে উদ্ধার করেছেন। সে সঙ্গে চোরকে ধরা হয়েছে। এই দুটি টিকটিকি গতবছরের নভেম্বরে চুরি হয়। ক্যালিফোর্নিয়া পুলিশ জানিয়েছে, এগুলো অস্ট্রেলিয়ান লেস মনিটর প্রজাতির টিকটিকি।

বিরল এই টিকটিকি দুটির দাম ৭৫ হাজার মার্কিন ডলারের বেশি। ক্যালিফোর্নিয়ার লং বিচ পুলিশ বিভাগ জানিয়েছে, গত বছর নভেম্বরে জেটিকে রেপটাইল থেকে টিকটিকি দুটি চুরি হয়।

চুরি হওয়ার পরই সেগুলো উদ্ধারের চেষ্টা করেন গোয়েন্দারা। কিন্তু কিছুতেই সেগুলোর কোনও হদিস পাওয়া যাচ্ছিল না। অবশেষে গোয়েন্দারা প্যানোরমা সিটির একটি বাড়ি থেকে উদ্ধার করেন এই দুটি টিকটিকিকে। এই চুরির সঙ্গে যুক্ত থাকার অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

তদন্তকারীরা জানিয়েছে টিকটিকিগুলোর স্বাস্থ্য ভালোই আছে এবং কোনও চোট বা আঘাতও নেই। সাদা কালো ছোপ ছোপ অদ্ভুত দর্শন এই বড় বড় টিকটিকিগুলোকে আবার তাদের পুরনো ঘর জেটিকে রেপটাইলসে ফিরিয়ে দেওয়া হয়েছে।


আরও পড়ুন

আল-আকসায় ইসরাইলি হামলার নিন্দা জানিয়েছে যেসব দেশ

Saiful Islam

আল-আকসায় ইসরাইলি হামলার নিন্দা জানিয়েছে যেসব দেশ

Shamim Reza

দুঃসংবাদ, টাকওয়ালাদের করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কা আড়াইগুণ বেশি!

Shamim Reza

পশ্চিমবঙ্গে হু হু করে বাড়ছে সংক্রমণ, শনিবার মৃতের সংখ্যায় রেকর্ড

mdhmajor

বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করল মালদ্বীপ

mdhmajor

প্রিন্সেস ডায়ানার সাইকেল বিক্রি হলো ৫২ লাখ টাকায়!

Saiful Islam